আগামী 3rd semester এবং 4th semester পরীক্ষার  কিছু গুরুত্বপূর্ণ খবর

Spread the love

আগামী 3rd semester এবং 4th semester পরীক্ষার  কিছু গুরুত্বপূর্ণ খবর

আগামী 3rd semester এবং 4th semester পরীক্ষার  কিছু গুরুত্বপূর্ণ খবর

একটি পরীক্ষার শেষ হতে না হতে আর একটি পরীক্ষার ডঙ্কা বেজে গেল । আপনারা এটাকে সুখবর হিসাবে নেবেন না দুঃখের খবর সেটা নির্ভর করছে আপনাদের উপর । কমেন্টে আপনাদের মতামত জানাতে পারেন । হ্যা ! আপনারা ঠিকই ধরেছেন এখনকার সবথেকে ভাইরাল হওয়া নোটিশটি নিয়ে আমরা এখানে কথা বলতে চলেছি । কথা বলতে চলেছি সেটির সত্যতা এবং অসত্যতা নিয়ে  ! কি রয়েছে নোটিশটিতে ? সেটির বিষয়েও আমরা বিস্তারিত আলোচনা করতে চলেছি ।
তো প্রথমেই বলে নি একটি নোটিশ হয়ত আপনারা এতক্ষনে  Whatsapp or facebook  এ পেয়ে গেছেন  । যেখানে আপনাদের তৃতীয় এবং চতুর্থ সেমিস্টারের কথা বলা হয়েছে । তো চলুন দেখে নি নোটিশটিতে কি রয়েছে এবং তারপর আমরা আলোচনা করব নোটিশটি  সত্য না মিথ্যা !

নোটিশটি তে রয়েছে –

আগামী 3rd semester এবং 4th semester পরীক্ষার  কিছু গুরুত্বপূর্ণ খবর।।কবে থেকে ফর্ম ফিলাপ শুরু হবে কত টাকা লাগবে এবং কোথায় কিভাবে টাকা জমা দিতে হবে এইসমস্ত যাবতীয় তথ্য নোটিশে বলে দেওয়া হয়েছে।।

১. তৃতীয় এবং চতুর্থ সেমিস্টারের জন্য ফর্ম ফিলাপ স্টার্ট হবে আগামী ০১.১০.১৮  থেকে । এবং চলবে আগামী ১৫.১০.১৮ পর্যন্ত ।
২. ২০১৮ সালের ডিসেম্বরে হবে তৃতীয় সেমিস্টার অর্থাৎ ৫০৬ এবং ৫০৭ এর পরীক্ষা ।
৩. ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে হবে চতুর্থ সেমিস্টার অর্থাৎ ৫০৮ এবং ৫০৯/৫১০ এর পরীক্ষা ।
৪. প্রতি পেপারে লাগবে ২৫০ টাকা করে । অর্থাৎ মোট চারটি পেপারে ১০০০ টাকা  । ( মোট পরীক্ষা দিতে হবে চারটি বিষয়ে কারন ৫০৯ অথবা ৫১০ এর মধ্যে যে কোন একটি বিষয়ে পরীক্ষা দিতে পাবেন । )

আপনারা পরীক্ষার ফিস জমা করবেন NIOS d.el.ed এর  যে website অর্থাৎ

www.nios.ac.in    

http:/ /deled.nios.ac.in       – এই ওয়েবসাইটে গিয়ে।।

 

 

 

  • এখন লাখটাকার না হলেও হাজার টাকার প্রশ্ন তো এটা হতেই পারে যে এই ভাইরাল হওয়া নোটিশটি কতটা  সত্যি  । এই নোটিশটি কিন্ত ঘুরছে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে  এখনও পর্যন্ত এটা অফিসিয়ালভাবে ঘোষণা করা হয় নি অর্থাৎ অফিসিয়াল যে ওয়েবসাইট সেখানে কিন্ত এই নোটিশটি এখনও পর্যন্ত আপলোড হয়নি  । নোটিশটি ১০০ % সত্যি এটা বলা যায় না  । তবে এরকম কিন্ত অনেকবারই হয়েছে কোন নোটিশ ভাইরাল হওয়ার পর অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া হয়েছে  । তাই এবারও যে সেটা হতে পারে , তার সুযোগ কিন্ত রয়েই যাচ্ছে । এবং আরও একটি বিষয় হল এই নোটিশে যেটি বলা হয়েছে সেটি কিন্তু অবাস্তবও নয় । তাই হতেই পারে যেহেতু নোটিশটিতে বলা হয়েছে আগামী ১ অক্টোবর থেকে ফর্ম ফিলাপ শুরু হচ্ছে হয়ত সেদিনই অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হবে । তাই আমাদের আর একটু সময় অপেক্ষা করতে হবে নোটিশটি সত্য কি মিথ্যা সেটি যাচাই করার জন্য !

Leave a Reply

Your email address will not be published.