কিভাবে ৫০৪ ও ৫০৫ এর এক্সাম ফি জমা করবেন ?

কিভাবে ৫০৪ ও ৫০৫ এর এক্সাম ফি জমা করবেন ?

কিভাবে ৫০৪ ও ৫০৫ এর এক্সাম ফি জমা করবেন ?

By admin

অনলাইনে ৫০৪ ও ৫০৫ কোর্সের পরীক্ষার ফি জমা দেওয়ার আগে লেখাটি অবশ্যই পড়ুন  । কিভাবে দেবেন আপনার এক্সাম ফি …

প্রথমে এই লিঙ্কে (http://dled.nios.ac.in/attendanceLogin/ImprovementExamFeeIISem.aspx) ক্লিক করে  আপনাকে ডি.এল.এডের এনরলমেন্ট নাম্বার প্রদান করতে হবে ।
Enrolment no দেওয়ার পর সাবমিট  বাটন ক্লিক করতে হবে ।
এর পরে আপনাকে  মিডিয়াম নির্বাচন করতে হবে ।
এরপরে আপনি যদি  NIOS থেকে উচ্চমাধ্যমিকে আপগ্রেডেশন করছেন তাহলে  yes বাটনে ক্লিক করে উচ্চ মাধ্যমিকের এনরোলমেন্ট নাম্বার দেবেন নির্দিষ্ট যায়গায় অথবা   No  সিলেক্ট করে MAKE PAYMENT  বাটনে ক্লিক করবেন ।
Make Payment  বোতামে ক্লিক করার পর, আপনাকে অনলাইনে অর্থপ্রদান করার জন্য পুনঃনির্দেশিত করা হবে
যদি অর্থ প্রদান সফল হয় তাহলে আপনি বার্তা পাবেন, পেমেন্ট সফল হবে, যদি আপনি চান যে আপনি  চাইলে এর একটি প্রিন্ট আউট নিয়ে রাখবেন । 
যে কোনও সময়ে আপানি আপনার পেমেন্ট স্ট্যাটাস দেখতে চাইলে  তাহলে , নির্দিস্ট করে  Enrolmentno প্রদান করুন এবং আপনার পেমেন্ট স্ট্যাটাস দেখতে পাবেন স্ক্রিনের উপর ।

বি  দ্রঃ –  যদি  আপনার একাউন্ট থেকে টাকা কেটে যায় অথচ আপানার স্ট্যাটাস পরিবর্তন না হয় , তাহলে আর দ্বিতীয়বারের জন্য পেমেন্ট করবেন না । ৪৮ ঘন্টা অপেক্ষা করুন আপনার পেমেন্ট স্ট্যাটাস পরিবর্তন হয়ে যাবে । এবং আপনি পরবর্তীকালে আপনার এনরোলমেন্ট নাম্বার দিয়ে আপনার পরিবর্তীত স্ট্যাটাস দেখতে পাবেন ।

বিস্তারিত জানার জন্য ভিডিওটি  দেখুন …

 

 

 

ছোটবড় সকল নিউজ এবং স্টাডি মেটিরিয়েল এই APP টির মাধ্যমে দেওয়া হচ্ছে , তাই তাড়াতাড়ি ডাউনলোড করে নেন । এবং আপডেট থাকুন সরকারি ও বেসরকারি সকল  চাকরির খবর  এবং আরো কিছু ব্যতিক্রমী খবর  বিষয়ে ….
CLICK HERE

Leave a Reply

Your email address will not be published.