আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টি আপনাকে বাঁচাতে পারে করোনা ভাইরাস থেকে !

Spread the love
আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP
Aarogya Setu App

আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টি আপনাকে বাঁচাতে পারে করোনা ভাইরাস থেকে !

আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP : গতকাল থেকেই ভাবছি এই অ্যাপটি নিয়ে লিখবো । কিন্তু আর সময় হয়ে উঠছে না ।অবশেষে সময় পেয়ে লিখতে শুরু করলাম । তো যেটা বলছিলাম আরোগ্য সেতু নামে আন্ড্রয়েড অ্যাপটি আপনাকে বাঁচাতে পারে করোনা রোগী থেকে । কিভাবে ? সেকথায় আমরা জানবো এই লেখার মাধ্যমে !

আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টির পরিচয়

PPE মডেল অনুসরণ করে এই আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টি তৈরি করা হয়েছে । অর্থাৎ সরকার এবং পাবলিক দুইএর অংশগ্রহন রয়েছে এই আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টি তৈরি করার ক্ষেত্রে ।

গত ৪ ই এপ্রিল আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টিকে লঞ্চ করা হয়েছে । ডিজিটাল ইন্ডিয়া প্রোগ্রামের এই app টি জ্বলন্ত উদাহরণ ।

আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টির কি করে ?

আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টির মাধ্যমে আপনি জানতে পারবেন আপনি করোনা ভাইরাস থেকে কতটা সুরক্ষিত । আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টি নিজের মোবাইলে ইন্সটল করলে তা অটোম্যাটিক আপনাকে জানিয়ে দেবে আপনি করোনা রোগী থেকে কতটা সুরক্ষিত ।

আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP কিভাবে কাজ করে ?

আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টি আপনার মোবাইলের BLUETOOTH এবং GPS কে কাজে লাগিয়ে আপনাকে তার ফলাফল জানায় । আপনি যখন আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টিকে নিজের মোবাইলে ইন্সটল করবেন তখন আপনার কাছে তিনটি পারমিশন চাওয়া হবে । যা আপনাকে অনুমতি দিতে হবে ।

কি কি সেই পারমিশন ? প্রথম আপনার BLUETOOTH । দ্বিতীয় আপনার GPS । এবং তৃতীয় আপনার তথ্য । তিনটি ক্ষেত্রেই আপনাকে অনুমতি দিতেই হবে নাহলে আপনার মোবাইলে এই app টি কাজ করবে না ।

আপনি যখনই উপরি উল্লিখিত ফিচার গুলির অনুমতি দেবেন আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টি স্বয়ংক্রিয়ভাবে আপনার GPS কে কাজে লাগিয়ে আপনার কোথায় বর্তমানে অবস্থান করছেন তা নির্নয় করবে ।

তারপর তার নিজের সার্ভারের তথ্য থেকে আপনাকে জানাবে যে সেই এলাকাটি করোনা থেকে কতটা সুরক্ষিত ! অর্থাৎ আপনি করোনা ভাইরাস থেকে কতটা সুরক্ষিত ! এবং আপনার মোবাইলে সেই তথ্য ভেসে উঠবে ।

এবং যখনই আপনি যেখানে অবস্থান করছেন সেই এলাকায় করোনা ভাইরাস সংক্রমণ বাড়বে এই app টি আপনাকে স্বয়ংক্রিয় ভাবে সেই তথ্য জানিয়ে দেবে ।

আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টি কিভাবে আপনার মোবাইলে ইন্সটল করবেন ?

আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টি ইন্সটল করার জন্য আপনার মোবাইলের প্লেট ষ্টোর অথবা অ্যাপস্টোরে যাবেন ।

এরপর সার্চ বক্সে লিখবেন “AAROGYA SETU” প্রথম যে ফলাফলটি আসবে সেটি ডাউনলোড করবেন । তবে একটি বিষয় লক্ষ্য করবেন যেন অবশ্যই এই app টির সরকারি ভাবে যেটি লঞ্চ করা হয়েছে সেটিকেই ডাউনলোড করবেন ।

নীচে আপনাদের সুবিধার্থে আরোগ্য সেতু ( AAROGYA SETU ) APP টির সরাসরি লিঙ্ক দেওয়া হল ।

ANDROID ফোন থাকলে নিচের বোতামে ক্লিক করুন

AROGYA SETU ANDROID LOGO

iPHONE থাকলে নিচের বোতামে ক্লিক করুন

iPHONE AAROGYA SETU APP LOGO

সরকারি সব প্রকল্পের খবরাখবর পেতে নীচের APP টিকে ইনস্টল করুন ।

Leave a Reply

Your email address will not be published.