DMCA.com Protection Status

Join Whatsapp Group

36000 Teacher Recruitment Cancelled : প্রাথমিকে ৩৬ হাজার চাকরি বাতিলের নির্দেশ কি তবে ভুল ?

Spread the love
36000 Teacher Recruitment Cancelled
36000 Teacher Recruitment Cancelled

36000 Teacher Recruitment Cancelled : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য ৩৬০০০ প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে হাজির হলাম ।

আমাদের Whatsapp গ্রুপJoin Now
আমাদের Telegram গ্রুপJoin Now

৩৬০০০ প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশে তবে কি ভুল রয়েছে ! এবার এই সংখ্যা নিয়েই তৈরি হল বিভ্রান্তি । এবং এই বিভ্রান্তির শুরু খোদ মামলাকারীদের তরফ থেকেই । যাদের মামলার জেরে ৩৬০০০ চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় । খোদ তারাই এবার প্রশ্ন তুলছেন এই সংখ্যা নিয়ে ।

আরও পড়ুন : প্রাইমারি টেট নিয়ে সভাপতি গৌতম পালের বিরাট ঘোষণা

চাকরি বাতিলের সংখ্যা বিভ্রান্তির জেরে আগামী সোমবার মামলাকারীরা হাইকোর্ট যাচ্ছেন । আইনজীবী তরুনজ্যোতি তিওয়ারি জানিয়েছেন তিনি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে যাবেন । কারণ এই মামালা যে ডিভিশন বেঞ্চ এবং সুপ্রিম কোর্টে যেতে পারে তা সম্পূর্ণ স্পষ্ট । তাই রায়ে যাতে কোনোরকম ভুল না থাকে সেটি ১০০ % নিশ্চিত হতে চান মামলাকারীদের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি ।

গত শুক্রবার ঐতিহাসিক রায় দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । তিনি জানান ২০১৬ সালে যে ৪২ হাজার  ৫০০ শিক্ষক নিয়োগ হয়েছিল সেখানে একাধিক বেনিয়ম রয়েছে । ইন্টারভিউ ও অ্যাপটিটিউড টেস্ট সঠিক ভাবে নেওয়া হয়নি। সংরক্ষণ নীতিও মানা হয়নি ২০১৬ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার । আর এই সব কিছুকে মাথায় রেখে ৩৬০০০ প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দেন মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ।

আরও পড়ুন : রেশন গ্রাহকদের জন্য বিরাট খবর।রাজ্যের নয়া নির্দেশ

যদিও বিচারপতি জানিয়েছেন এই ৩৬ হাজার শিক্ষক আগামী ৪ মাস স্কুলে পঠনপাঠনে যুক্ত থাকতে পারবেন । তবে তাদের স্ট্যাটাস হবে পার্শ্বশিক্ষকের । এবং পর্ষদকে নির্দেশ দেওয়া হয়েছে আগামী তিন মাসের মধ্যে নতুন করে পুনরায় এই ইন্টারভিউ প্রক্রিয়া স্বচ্ছভাবে সম্পন্ন করতে হবে । বাতিল শিক্ষকেরাও এই ইন্টারভিউ প্রক্রিয়ায় অংশগ্রহন করতে পারবেন । এবং যারা সেসময় চাকরি পাননি তারাও এই প্রক্রিয়ায় অংশগ্রহন করতে পারবেন ।

কিন্তু ধোঁয়াশা হয়েছে দাঁড়িয়েছে এই ৩৬০০০ চাকরি বাতিলের সংখ্যা নিয়ে ।  ধোঁয়াশায় খোদ মামলাকারীরা। মামলাকারীদের যুক্তি অনুযায়ী, হাইকোর্টের রায় মেনে প্রশিক্ষণপ্রাপ্তরা চাকরিতে বহাল থাকলে চাকরি বাতিল সংখা কমবে ৮৫৮৫। মোট চাকরি বাতিল হবে ২৭৪১৫।

আরো পড়ুন : ৩৬ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল!

মামলাকারীদের যুক্তি, টাইপোগ্রাফিকাল ত্রুটির কারণে বিভ্রান্তি হয়ে থাকতে পারে। মামলাকারীদের দেওয়া হিসেব অনুযায়ী, প্রাথমিকে ৪২৬২৮ সর্বমোট শিক্ষক নিয়োগ হয় ২০১৬ সালে। ২০১৬ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় সর্বমোট প্রশিক্ষণহীন নিযুক্ত হয়  ৩০১৮৫ । ২০১৬ নিয়োগ প্রক্রিয়ায় ট্রেনড প্যারাটিচার ছিলেন ২৭৭০। কাজেই ২৭৪১৫ চাকরি বাতিল হবে নির্দেশ মেনে। যদিও রায়ে বলা হয়েছে, ৩৬০০০ কম বা বেশি চাকরি বাতিল।

আর সেই কারনেই মামলা কারীদের আইনজীবী তরুন জ্যোতি তিওয়ারি জানিয়েছেন হাইকোর্টে রায়কে ত্রুটিহীন করতে এবং সংখ্যা নিয়ে এই ধোঁয়াশা কাটাতে আগামী সোমবার তারা হাইকোর্ট যাচ্ছেন ।

আমাদের Whatsapp গ্রুপJoin Now
আমাদের Telegram গ্রুপJoin Now
  • Dist Judge Court Recruitment : ইন্টারভিউয়ের মাধ্যমে জেলা আদালতে এইট পাশে কর্মী নিয়োগ
    Spread the loveDist Judge Court Recruitment : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • NPCIL Recruitment 2024 : ইন্টারভিউয়ের মাধ্যমে পারমাণবিক শক্তি বিভাগে কর্মী নিয়োগ
    Spread the loveNPCIL Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল Join …

    Continue reading

  • BGSYS Recruitment 2024 : গ্রাম স্বরাজ যোজনা সোসাইটিতে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ
    Spread the loveBGSYS Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল Join …

    Continue reading

  • Handyman Vacancy 2024 : এয়ারপোর্টে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ
    Spread the loveHandyman Vacancy 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল Join …

    Continue reading

  • SSC Recruitment 2024 : স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে উচ্চমাধ্যমিক পাশে কর্মী নিয়োগ
    Spread the loveSSC Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল Join …

    Continue reading