DMCA.com Protection Status

৬০০ জন অপেক্ষমান প্রার্থীর দরিদ্র পরিবারের অসহায় আর্তি নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি

Spread the love
A compassion letter to mamta banerjee by 600 families
মুখ্যমন্ত্রীর কাছে আবেদন

৬০০ জন অপেক্ষমান প্রার্থীর দরিদ্র পরিবারের অসহায় আর্তি নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি

A compassion letter to mamta banerjee by 600 families : করোনা ভাইরাস মোকাবিলায় সারা বিশ্ব আজ ত্রাহি ত্রাহি করছে । ভারতের মত উন্নয়নশীল দেশেও এর অন্যথা নয় । এখনও পর্যন্ত আমাদের দেশে করোনা সেভাবে থাবা বসাতে না পারলেও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে ।

রাজনৈতিক ভাবে এমনও অভিযোগ উঠছে অনেক রাজ্য সংখ্যা কম দেখানোর জন্য টেস্ট কম করছে । যেখানে বিশ্বের তাবড় তাবড় দেশগুলি করোনা মোকাবিলায় হিমসিম খাচ্ছে ।

আমেরিকা , ইতালির মত দেশে মৃত্যুমিছিল শুরু হয়েছে । সেখানে ভারতের মত দেশে এই রোগ মহামারীর রুপ নিলে কি হবে তা ভেবেই আৎকে উঠছে মন ।

এই অবস্থায় দাড়িয়ে যারা অবস্থাপন্ন তাদেরও উপার্জন বন্ধ হয়ে সমস্যায় পড়েছেন । তাহলে যারা সাধারন মানুষ তাদের কি হাল হয় ! করোনা পরিস্থিতিতে নুন আনতে পান্তা ফুরায় অবস্থা এমনই ৬০০ পরিবারের । তাদের করুন আর্তি এই অসহায় অবস্থা তাদের উদ্ধার করা হোক ।

তাঁরা ভিক্ষা চান না । তাঁরা চান তাদের যোগ্যতা অনুযায়ী কাজ । 2017 সালে  WBGDRB (West Bengal Group-D Recruitment Board) কর্তৃক একটি গ্রুপ -ডি পরীক্ষার আয়োজন করা হয় । সেই পরীক্ষায় ৬০০ জন অপেক্ষমান প্রার্থীর একটি সূচী প্রকাশিত হয়েছিল ।

সেই ৬০০ জন অপেক্ষমাণ প্রার্থী আজও বেকার । তাদের অসহায় আর্তি তাদের এই অবস্থা থেকে উদ্ধার করুন মুখ্যমন্ত্রী ।তাদের বিশ্বাস যদি মুখ্যমন্ত্রীর কাছে তাদের এই আর্তি পৌছায় তাহলে নিশ্চয় তিনি এই ৬০০ পরিবারকে ফেরাবেন না।

এই ৬০০ জন অপেক্ষমান প্রার্থী একটি খুব সুন্দর প্রস্তাব দিয়েছেন আমাদের রাজ্যের মমতাময়ী মুখ্যমন্ত্রী এবং সম্মানীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে ।

তাদের আবেদন “বর্তমানে করোনা ভাইরাস ( কোভিড-19) পশ্চিমবঙ্গ তথা সারা ভারতের এমনকি বিশ্বের কাছে একটি বিরাট বড় চ্যালেঞ্জ। আমরা জানি পশ্চিমবঙ্গ সরকার এই কঠিন পরিস্থিতিতেও সব রকম পরিষেবা দিতে প্রস্তুত। তবুও  সংক্রামিত জেনেও করোনা আক্রান্ত বা সংক্রামিত রোগীর পাশে থেকে পরিষেবা দিতে, তথা সরকারের পাশে দাঁড়িয়ে কাজ করতে সম্পূর্ণ মানসিকভাবে প্রস্তুত। বর্তমান সরকার যদি আমাদের wait listed গ্রুপ-ডি কর্মপ্রার্থীদের স্বাস্থ্যদপ্তরে নিয়োগ করে,,  সেক্ষেত্রে হয়তো সংক্রামিত রোগীরা ও বাড়তি পরিষেবা পাবে,, আমরাও আমাদের বেকারত্ব ঘোচাতে পারবো। আমাদের বিশ্বাস,, আপনার মাধ্যমে আমাদের করুন অসহায় আর্তি স্বাস্থ্যসচিব তথা মুখ্যমন্ত্রীর কর্ণগোচরে যায় তাহলে হয়তো উনি পুনর্বিবেচনা করবেন তৎসঙ্গে আমাদের আনুমানিক 600 টি  দরিদ্র পরিবার এই ভয়াবহ দারিদ্রতা থেকে মুক্তি পাবে “

বর্তমান সরকার দৈনিক ভাতা দিয়ে ভলিন্টিয়ার নিয়োগ করছে । রাজ্যে প্রচুর গ্রুপ ডি পদও খালি রয়েছে । এই অবস্থায় যদি সরকার এই ৬০০ জন অপেক্ষমান প্রার্থীদের স্বাস্থ্য দপ্তরে করোনা মোকাবিলায় নিয়োগ করে তাহলে হয়ত করোনা মোকাবিলায় কিছুতা হলেও সরকার স্বস্তি পাবে । এবং ৬০০ পরিবার তাদের অসহায়তা থেকে মুক্তি পাবে ।

সব খবর সবার আগে পেতে – CLICK HERE

To get updated in english language – CLICK HERE

A compassion letter to mamta banerjee by 600 families