DMCA.com Protection Status

Join Whatsapp Group

সেন্ট্রাল ইনস্টিটিউট অফ পেট্রোকেমিক্যালস ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে ভর্তি নিচ্ছে

Spread the love
Admission in Central Institute of Petrochemicals Engineering and Technology
Admission in Central Institute of Petrochemicals Engineering and Technology

সেন্ট্রাল ইনস্টিটিউট অফ পেট্রোকেমিক‍্যালস ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে ভর্তি নিচ্ছে

কেন্দ্রীয় সরকারের কেমিক্যাল ও ফার্টিলাইজার মন্ত্রকের অধীন সেন্ট্রাল ইনস্টিটিউট অফ পেট্রোকেমিক‍্যালস ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (সিপেট), ২০২১ সেশনে প্লাস্টিক টেকনোলজির ডিপ্লোমা, পোস্ট ও পোস্ট গ্ৰ‍্যাজুয়েট ডিপ্লোমা কোর্সে সরাসরি অনলাইনে ভরতি নিচ্ছে। ভরতি নেওয়া হচ্ছে এই ৪ টি কোর্সে : (১) ডিপ্লোমা ইন প্লাস্টিকস মোল্ড টেকনোলজি (ডিপিএমটি)। মাধ্যমিক ও সমতুল কোর্স পাশ ছেলেমেয়েরা ভরতির জন্য আবেদন করতে পারেন। কোর্সের মেয়াদ ৩ বছর। (২) ডিপ্লোমা ইন প্লাস্টিকস টেকনোলজি (ডিপিটি)। শিক্ষাগত যোগ্যতা ও কোর্সের মেয়াদ আগের মতো।

(৩) পোস্ট গ্ৰ‍্যাজুয়েট ডিপ্লোমা ইন প্লাস্টিকস প্রসেসিং ও টেস্টিং (পিজিডি-পিপিটি)। সায়েন্স শাখার ৩ বছরের ডিগ্ৰি কোর্স পাশরা ভরতির জন্য আবেদন করতে পারেন। কোর্সের মেয়াদ : ২ বছর।

(৪) পোস্ট ডিপ্লোমা ইন প্লাস্টিকস মোল্ড ডিজাইন উইথ ক‍্যাড/ক‍্যাম্প (পিডি-পিএমডি উইথ ক‍্যাড/ক‍্যাম্প)। মেকানিক্যাল/প্লাস্টিকস/পলিমার/টুল ও ডাই মেকিং/ প্রোডাকশন মেকাট্রনিক্স / অটোমোবাইল/ পেট্রোকেমিক‍্যালস/ ইন্ডাস্ট্রিয়াল/ ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং /টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা কোর্স পাশ বা ডিপিএমটি বা ডিপিটি বা সমতুল কোর্স পাশরা ভরতির জন্য আবেদন করতে পারেন। কোর্সের মেয়াদ : দেড় বছর। যাঁরা এবছর এন্ট্রি কোয়ালিফিকেশন এক্সামিনেশনের জন্য বসেছেন তাঁরাও আবেদনের যোগ্য। বয়সের কোনো কড়াকড়ি নেই। যোগ্য প্রার্থীদের জন্য রয়েছে স্কলারশিপের ব‍্যবস্থা। ছেলেমেয়েদের জন্য আলাদা হোস্টেলের ব‍্যবস্থাও রয়েছে। সীট সীমিত। রেজিস্ট্রেশনের শেষ দিন ২৫ আগস্ট। উচ্চমাধ্যমিক পাশ বা যাঁরা পরীক্ষা দিয়েছেন তাঁরাও ল‍্যাটেরাল এন্ট্রির মাধ্যমে ডিপিএমটি ও ডিপিটি ডিপ্লোমা কোর্সে দ্বিতীয় বর্ষে ভরতির জন্য আবেদন করতে পারেন। বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক/কারিগর/বৃত্তিমূলক/আইটিআই পাশরা যোগ্য। অনলাইনে আবেদন করতে হবে এই ওয়েবসাইটের মাধ্যমে : https://forms.gle/p83sGLegvsYa6Gxv5 এছাড়াও ফোন করতে পারেন এই নম্বরে : ৭০০১১৮৭৪১৩, ৯৭৪৯০৪২১৮৯, ৯০০২০৬৫৮০৯।