সকল সরকারী শিক্ষকদের স্কুল যাওয়ার নির্দেশ দিল পর্ষদ

Spread the love
all teachers non teaching staff shall atted school orderd by west bengal board of secondary education
all teachers non teaching staff shall atted school orderd by west bengal board of secondary education

সকল সরকারী শিক্ষকদের স্কুল যাওয়ার নির্দেশ দিল পর্ষদ

all teachers non teaching staff shall atted school orderd by west bengal board of secondary education : করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকেই গত মার্চ মাস থেকে বন্ধ রয়েছে স্কুল কলেজ তথা সরকারী বেসরকারি সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান ।

ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ফলাফল । আর এবার এই মর্মেই স্কুলের শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষাকর্মীদের স্কুল যাওয়ার নির্দেশ দিল পর্ষদ ।

মাধ্যমিকের ফলাফল ঘোষণার দিনই জানানো হয়েছিল ২২ শে জুলাই এবং ২৩ শে জুলাই বিদ্যালয় থেকে মার্কশিট বিতরন করা হবে । মাধ্যমিকের মার্কশিট বিতরন এবং উচ্চমাধ্যমিকের ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত কারণে আজ ২২ শে জুলাই সকল শিক্ষক এবং শিক্ষাকর্মীদের স্কুল যাওয়ার নির্দেশ দিলো পর্ষদ ।

তবে যেহেতু রাজ্যের নতুন লকডাউনের নিয়ম চালু হয়েছে যেখানে সপ্তাহে দুইদিন সম্পূর্ণ লকডাউন হবে রাজ্যে এবং সেটি এই সপ্তাহে ২৩ তারিখ বৃহস্পতিবারে হওয়ায় ঐদিন মার্কশিট বিতরন করা হবে না । এবং শিক্ষক ও শিক্ষাকর্মীদেরও আসতে হবে না। তার বদলে পর্ষদ জানিয়েছে ২৪ শে জুলাই মার্কশিট বিতরন করা হবে । এবং সকল শিক্ষক ও শিক্ষাকর্মী দের ঐদিন বিদ্যালয়ে আসতে হবে ।

নোটিফিকেশনে আরও জানানো হয়েছে কোভিড প্রতিরোধে মাস্ক স্যানিতাইজার সহ সব ধরনের ব্যবস্থা স্কুলে রাখতে হবে । তবে যেসকল শিক্ষকের বাড়ি কনটেণমেন্ট জোনের মধ্যে পড়ছে তাদের স্কুলে আসতে হবে বলে জানানো হয়েছে নির্দেশিকায় ।

মাধ্যমিকের মার্কশিট বিতরন ছাত্র ছাত্রীদের বদলে অভিভাবকদের হাতে দেওয়া হবে বলে আগেই জানানো হয়েছে ।এছাড়াও নোটিশে আরও বলা হয়েছে প্রধান শিক্ষক ৫০ % শিক্ষকদের নিয়ে স্কুল চালাবে । এবন প্রয়োজনমত শিক্ষকদের স্কুলে আসতে বলবেন । এক্ষেত্রে কোন শিক্ষক সেই নির্দেশ না মানলে তা পর্ষদের কাছে অভিযোগ করতে পারেন প্রধানশিক্ষক  ।

DOWNLOAD NOTICE

সাম্প্রতিক পোস্টসমূহ