করোনা মোকাবিলায় প্রিয় দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর বার্তা

Spread the love
coronavirus india narendra modi address to the nations
করোনা মোকাবিলায় প্রিয় দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর বার্তা

করোনা মোকাবিলায় প্রিয় দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর বার্তা

Coronavirus India Narendra Modi address to the nations : যত সময় পার হচ্ছে করোনা পরিস্থিতি ততই ভয়ানক হয়ে উঠছে । মৃত্যু মিছিল বেড়েই চলেছে । আমাদের দেশেও চিত্রটা একই ।

শেষ পাওয়া আপডেট অনুসারে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা 2341 জন । মারা গিয়েছেন 68 জন ।সুস্থ হয়ে ফিরেছেন 177 জন । লক্ষাধিক মানুষ রয়েছেন কোয়ারেন্টাইনে ।

এই পরিস্থিতিতে দেশ এবং রাজ্যের সরকার একজোট হয়ে লড়াই করছে । সময় সময়ে বার্তা দিচ্ছেন মুখ্যমন্ত্রী । প্রধানমন্ত্রীও এর আগে করোনা বিষয়ে জনসাধারনের উদ্দেশ্যে দুইবার বার্তা দিয়েছেন ।

প্রথমবার তিনি বার্তা দিয়ে জনগণের কাছে অনুরোধ করেছিলেন জনতা কার্ফু করার জন্য । যা অভুতপুর্ব ভাবে সফল হয় । এরপর তিনি বার্তা দিয়ে ২১ দিনের লক ডাউন ঘোষণা করেন ।

আর আজ লক ডাউনের নবম দিনে প্রধান মন্ত্রী টুইট করে জানান আগামী ৩ রা এপ্রিল সকাল ৯ টায় তিনি আবার প্রিয় দেশবাসীর উদ্দেশ্যে বার্তা দেবেন ।

তারপরেই সারা দেশ জুড়ে শুরু হয়েছে জল্পনা । এবার তিনি কি ঘোষণা করতে চলেছেন । আর কয়েকঘণ্টা পরই সেই জল্পনার অবসান ঘটবে ।

পাঠকদের উদ্দেশ্যে অনুরোধ কিছু সময় অন্তর পেজটিকে রিফ্রেস করতে থাকুন যখনই প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশ্যে বার্তা দেওয়া শুরু করবেন , বিদ্যুৎ গতিতে তার আপডেট এখানে দেখতে পাবেন ।

Coronavirus India Narendra Modi address to the nations

প্রধানমন্ত্রী যা বললেন –

  1. লক ডাউনের সময়ে আপনারা সবাই যে অনুশাসনের পরিচয় দিয়েছেন তা অভুতপুর্ব ।
  2. শাসন প্রশাসন আর জনতা সকলে মিলে এই পরিস্থিতিকে ভালোভাবে সামলেছেন ।
  3. আপনারা ২২ শে মার্চ রবিবার যারা করোনার সাথে লড়াই করছেন তাদের সকলকে ধন্যবাদ দিয়েছিলেন ঐ বিষয়টি আজ সারা বিশ্বে প্রশংশিত হয়েছে । সারা বিশ্ব সেটিকে অনুসরণ করছে । জনতা কার্ফু হোক অথবা থালা বাজান হোক সেটি অন্য দেশেও করা হচ্ছে ।
  4. এই সংকটময় পরিস্থিতিতে দেশের একত্রিত শক্তির পরিচয় দিয়েছে । এটা প্রমান করেছে সমগ্র দেশবাসী একসাথে মিলে করোনার বিরুদ্ধে লড়াই করতে সক্ষম ।
  5. এখন লক ডাউনের সময়ে দেশ এবং আপনাদের সবার এইঐক্য নজরে আসছে ।
  6. আজ যখন দেশের কোটি কোটি মানুষ ঘরে আছে তখন হয়ত অনেকেই ভাবছেন – তো একা কি করে লড়বেন ? কতদিন আর এভাবে কাটাতে হবে ? বন্ধুরা এই লকডাউনের সময় আমরা ঘরে একা থাকতে পারি কিন্তু আমরা কেউই একা নয় । ১৩০ কোটি দেশবাসীর ঐক্য বদ্ধ শক্তি সকল ব্যক্তির সাথে রয়েছে ।
  7. সময় স্ময়ে দেশের এই
  8. আমাদের দেশে এখানে মানুষ মানে জনগণই ঈশ্বরের রুপ । তাই যখন দেশ এতবড় লড়াই লড়ছে তখন এই লড়াইয়ে বারবার জনতার এই বিরাট শক্তির সাক্ষাত করা দরকার । এটা আমাদের মনবল দেয় , শক্তি দেয় । আমাদের পথকে আরও স্পষ্ট করে ।
  9. বন্ধুরা করোনা মহামারীর ফলে অন্ধকারের মধ্যে থেকে আমদের আলোর দিকে যেতে হবে ।
  10. যে এই করোনা সঙ্কতে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ আমাদের গরীব ভাইবোন । তাদের করোনা সঙ্কটের তৈরি হওয়া হতাশা থেকে আশার দিকে নিয়ে যেতে হবে ।
  11. এই করনা সঙ্কটের ফলে যে অন্ধকার এবং অনিসচয়তা তৈরি হয়েছে তার সমাপ্তি ঘতিয়ে আলোর দিকে নিয়ে যেতে হবে ।
  12. এই অন্ধকার ময় করোনা সঙ্কটকে পরাজিত করার জন্য আমাদের আলোর দীপ্তিকে চারিদিকে ছড়াতে হবে ।
  13. আর এর জন্য এই রবিবার ৫ ই এপ্রিল আমাদের সবাইকে মিলে করোনা সঙ্কটের অন্ধকারকে চ্যালেঞ্জ করতে হবে । তাঁকে দেখাতে হবে আলোর দীপ্তির ক্ষমতা ।
  14. এই ৫ ই এপ্রিল আমাদের ১৩০ কোটি দেশবাসীর মহাশক্তির জাগরন ঘটাতে হবে । ১৩০ কোটি মানুষের মহা শপথকে নতুন উচ্চতায় নিয়ে যেতে হবে ।
  15. ৫ ই এপ্রিল রবিবার রাত ৯ টায় আমি আপনাদের সবার ৯ মিনিট চাই । ভালো করে শুনবেন ৫ ই এপ্রিল রাত ৯ টায় ঘরের সব লাইট বন্ধ করে ঘরের সামনে অথবা ঘরের ব্যাল্কনিতে দাড়িয়ে ৯ মিনিটের জন্য মোমবাতি , প্রদীপ , টর্চ অথবা মবাইলের ফ্লাস লাইট জ্বালান ।
  16. আর ঐ সময় যদি ঘরের সব লাইট বন্ধ করে চারিদিকে যখন এক একজন একটি করে প্রদীপ জ্বালাবে তখন আলোর মহাশক্তির আসল প্রকাশ ঘটবে । যার মাধ্যমে একটি লক্ষ্যেী গোটা দেশ লড়াই করছে এটা প্রমানিত হবে ।
  17. চলুন ঐ প্রকাশে , ঐ আলোয় , ঐ উজ্জ্বলতায় আমরা শপথ নি যে আমরা একা নয় ।আমরা ১৩০ কোটি দেশবাশী একটি সঙ্কল্পের সাথে একত্রিত ।
  18. বন্ধুরা আমার আর একটি প্রার্থনা এই আয়জনের সময় কেউ যেন একত্রিত হবেন না । কেউ বাড়ির বাইরে বের হবেন । রাস্তায় , গলিতে অথাবা পাড়ায় কেউ বের হবেন না । আপনার ঘরের দরজায় অথবা ব্যাল্কনিতেই এটা করতে হবে । সোশ্যাল ডিসত্যান্সিং এর যে লক্ষন রেখাকে কখনই ভাংলে চলবে না । করোনার চেন ভাংতে এটাই রাম বান ।
  19. এই কারনে ৫ ই এপ্রিল রাত ৯ টায় কিছুক্ষন একা বসে মা ভারতীর স্মরন করুন ১৩০ কোটি দেশবাসীর চেহারার কল্পনা করুন । ১৩০ কোটি দেশ বাসীর ঐক্যবদ্ধ শক্তির উপলব্ধি করুন । এটা আমাদের এই সঙ্কটের মধ্যে লড়াই করার ক্ষমতা দেবে । আর বিজয় হওয়ার আত্মবিস্বাসও দেবে ।
  20. আমাদের দেশে বলা হয় আমাদের উৎসাহের থেকে বড় শক্তি আর কিছু নেই । দুনিয়াতে এমন কিছুই নেই যা এই উৎসাহের থেকে পাবো না ।
  21. তাই আসুন সাথে মিলে করোনাকে হারায় ভারতকে বিজয়ি করি । অনেক অনেক ধন্যবাদ ।

আরও পড়ুনঃ করোনা মোকাবিলায় ৫ ই এপ্রিল রাত নটায় ঠিক কি করতে হবে ?

সব খবর সবার আগে পেতে এখানে ক্লিক করুন

To know the news in English Language CLICK HERE

Leave a Reply

Your email address will not be published.