DMCA.com Protection Status

খাদ্য দফতরে ১.৭০০ সাব-ইন্সপেক্টর , যোগ্যতা মাধ্যমিক পাশ

Spread the love
food corporation of west bengal recruitment 2020
food corporation of west bengal recruitment 2020

খাদ্য দফতরে ১.৭০০ সাব-ইন্সপেক্টর , যোগ্যতা মাধ্যমিক পাশ

food corporation of west bengal recruitment 2020 : রাজ‍্যের খাদ্য দফতরে প্রায় ১,৭০০ জন সাব-ইন্সপেক্টর নিয়োগ করবে রাজ‍্য সরকার। রেশন ডিলার ও ডিস্ট্রিবিউটরদের কাজে নজরদারি, রেশন কার্ড তৈরি, চাষীদের কাছ থেকে ধান কেনা, রাইস মিলের নজরদারি ইত্যাদি কাজকর্মে আরো দ্রুত পরিষেবা দেওয়ার জন্য রাজ‍্য খাদ্য দফতর সাব-ইন্সপেক্টর পদের দ্রুত নিয়োগ করতে চাইছে।

মোট শূন্যপদ –

মোট ১,৭০০শূন‍্যপদের মধ্যে ৯৫৭ টি শূন‍্যপদ পূরণের জন্য পশ্চিমবঙ্গ পাব্লিক সার্ভিস কমিশন ২০১৮ সালে বিঙ্গপ্তি দিয়ে দরখাস্ত নিয়েছিল । প্রথমে লিখিত পরীক্ষা হয়েছিল। লকডাইনের মধ্যেই ফল বেরিয়েছে। এখন ইন্টারভিউয়ের কাজ চলছে।নবান্ন সূত্রে খবর খাদ্য দফতরে সাব-ইন্সপেক্টর পদে নতুন করে ৭০০ টি পদের অনুমোদন দেওয়া হয়েছে। 

বয়স –

বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।তপশীলরা ৫ বছর, ও.বি.সি -রা ৩ বছর আর প্রাক্তন সমরকর্মী ও সরকারি কর্মীরা যথারীতি বয়সে ছাড় পাবেন। বাংলা ভাষায় লিখতে, বলতে ও পড়তে জানা দরকার। ভালো স্বাস্থ্য ও গ্ৰামীন এলাকায় ঘোরাঘুরির কাজে আগ্ৰহী থাকতে হবে।

বেতন –

মূল মাইনে: ৫,৪০০ থেকে ২৫,২০০ টাকা ও গ্ৰেড পে ২,৬০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি –

প্রার্থী বাছাই করবে পশ্চিমবঙ্গ পাব্লিক সার্ভিস কমিশন।প্রথমে লিখিত পরীক্ষা হবে। প্রশ্ন হবে অবজেক্টিভ মাল্টিপল চয়েজস টাইপের। ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় প্রশ্ন হবে অবজেক্টিভ টাইপের এইসব বিষয়ে: জেনারেল স্টাডিজ ৫০ নম্বরের, অ্যারিথমেটিক ৫০ নম্বরের। সময় থাকবে দেড় ঘন্টা। সফল হলে পার্সোন‍্যালিটি টেস্ট।

খাদ্য মন্ত্রী জ‍্যেতিপ্রিয় মল্লিক জানান, ২০১৮ সালের পরীক্ষার ইন্টারভিউ ডিসেম্বরে শেষ হচ্ছে। জানুয়ারির মধ্যেই পি.এস.সি চূড়ান্ত ফল বের করবে।জানুয়ারিতেই নিয়োগ করা হবে। তারপর নতুন যে ৭০০টি পদের অনুমোদন পাওয়া গেছে তারজন্য খুব শিগগিরই পশ্চিমবঙ্গ পাব্লিক সার্ভিস কমিশন দরখাস্ত নেবে।মাধ্যমিক পাশ ছেলে মেয়েরা আবেদন করতে পারেন।

সকল কর্ম সংক্রান্ত খবরের একমাত্র ঠিকানা – কর্মসাথী ডট কম