DMCA.com Protection Status

পশ্চিমবঙ্গ সরকার জিওলজিক্যাল অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করছে

Spread the love

পশ্চিমবঙ্গ সরকার জিওলজিক্যাল অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করছে

geological assistant job description : পশ্চিমবঙ্গ সরকারের ওয়াটার রিসোর্স ইনভেস্টিগেশন অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে কাজের জন্য ‘জিও-হাইড্রোলজিক‍্যাল / জিওলজিক্যাল অ্যাসিস্ট‍্যান্ট’ পদে ৭ জন ছেলেমেয়ে নেওয়া হচ্ছে।

জিওলজি বা, অ্যাপ্লায়েড জিওলজির অনার্স বা মাস্টার ডিগ্ৰি কোর্স পাশরা আবেদন করতে পারেন।

বয়স :― বয়স হতে হবে ১-১-২০২০-র হিসাবে ২১ থেকে ৩৯ বছরের মধ্যে। তপশিলীরা ৫ বছর, ও.বি.সি সম্প্রদায়ের প্রার্থীর ৩ বছর ও শারীরিক প্রতিবন্ধীরা ৯ বছর বয়সে ছাড় পাবেন।

মূল মাইনে :― ৩৩,৪০০―৮৬,১০০ টাকা।

শূন‍্যপদ :― ৭ টি (জেনাঃ ২, তঃজাঃ ১, তঃউঃজাঃ ২, ও.বি.সি -এ ক‍্যাটাগরি ১, ও.বি.সি-বি ক‍্যাটাগরিতে ১)।

প্রার্থী বাছাই করবে ‘পশ্চিমবঙ্গ পাব্লিক সার্ভিস কমিশন’। প্রথমে প্রিলিমিনারি লিখিত পরীক্ষা হবে কলকাতায়। সফল হলে পার্সোন‍্যালিটি টেস্ট।

বিস্তারিত সিলেবাস পাবেন এই ওয়েবসাইটে www.pscwb.org.in ।

দরখাস্ত করবেন শুধু মাত্র অনলাইনে, ১৬ ডিসেম্বর থেকে ৫ ই জানুয়ারির মধ্যে। এই ওয়েবসাইটে


www.pscwbapplication.in

www.pscwbonline.gov.in

এজন্য বৈধ ই-মেল আই.ডি থাকতে হবে। এছাড়াও পাশপোর্ট মাপের ফটো ও সিগনেচার জে.পি.ই.জি ফর্ম‍্যাটে ২০ থেকে ৫০ কে.বি-র মধ্যে স্ক‍্যান করে নেবেন। ফটো ও সিগনেচার স্ক‍্যান করবেন ২০০ ডি.পি.আই তে ।

প্রথমে ওপরের ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করবেন। তারপর পরীক্ষা ফী বাবদ ১৬০ টাকা (তপশিলী ও প্রতিবন্ধীদের ফী লাগবে না) ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা নেট ব‍্যাঙ্কিংয়ে জমা দেবেন ৫ জানুয়ারির মধ্যে। অফলাইনে টাকা জমা দিতে পারবেন ইউনাইটেড ব‍্যাঙ্ক অফ ইন্ডিয়ার চালানে, ৬ জানুয়ারির মধ্যে। আরো বিস্তারিত তথ্য পাবেন ওই ওয়েবসাইটে।

শিক্ষা ও চাকরি সঙ্ক্রান্ত্র খবরের সেরা ঠিকানা কর্মসাথী ডট কম !