ব্রেকিংঃ করোনা আবহেও সরকারী কর্মচারীদের বেতন বেতন বাড়ানো হল এই রাজ্যে

Spread the love
government employees salary increases in tripura
government employees salary increases in tripura

ব্রেকিংঃ করোনা আবহেও সরকারী কর্মচারীদের বেতন বেতন বাড়ানো হল এই রাজ্যে

করোনা ভাইরাস শুধু মানুষের শরীরে আঘাত হানেনি । আঘাত হেনেছে দেশের অর্থনীতিতেও । এই অবস্থায় দাড়িয়ে বিভিন্ন রাজ্যের সরকারী কর্মচারীদের বেতনের উপর খাঁড়া পরেছে । তেলেঙ্গানা , অন্ধ্রপ্রদেশ , ওড়িশা প্রভৃতি রাজ্যে কোথাও বেতন ৫০ % কাটা হয়েছে তো কোথাও ৭০ % । পশ্চিমবঙ্গ দেশের কয়েকটি রাজ্যের মধ্যে একটি যেখানে সরকারী কর্মচারীদের বেতন কমানো হয়নি ।

কিন্তু ত্রিপুরা দেশের মধ্যে সম্ভবত্ একটিই রাজ্য যেখানে বেতন কাটার বদলে বাড়ানো হল । ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতন লাল নাথ এই সুখবর দিয়েছেন । তিনি কেরলের কথা উল্লেখ করেছেন যেখানে প্রথমে সরকারী কর্মচারীদের বেতন কাটা হলে কর্মচারীদের তরফ থেকে হাইকোর্টে যায় । হাইকোর্ট সেই অর্ডার খারিজ করে দিলে কেরল সরকার একটি অর্ডিন্যান্স জারি করে কর্মচারীদের বেতন কাটা হয়েছে ।

কিন্তু মন্ত্রী রতল লাল নাথ বলেছেন ত্রিপুরার আর্থিক অবস্থা খুব খারাপ হওয়া সত্বেও টাড়া কোণ বেতন কাটেন নি । উল্টে ত্রিপুরা সরকার বছরে দুইবার ৩ % করে ইনক্রিমেণ্ট দিয়ে থাকে । একবার জানুয়ারি মাসে , আর একবার জুলাই মাসে । এই কঠিন পরিস্থিতিতেও ত্রিপুরা সরকার সরকারী কর্মচারীদের জুলাই মাসের ইনক্রিমেণ্ট দেওয়ার ব্যপারে গত বৃহস্পতিবার সিদ্ধান্ত হয়েছে ।

এপ্রসঙ্গে বলে রাখা দরকার দেশের কয়েকটি রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গ এটি রাজ্য যেখানে এখনও কর্মচারীদের বেতন কাটা হয় নি । বরঞ্চ প্রতিমাসের এক তারিখে বেতন দেওয়া হয়ে থাকে । এবিষয়টি বিভিন্ন সময় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ঊল্লেখ করেছেন । যদি রাজ্যের সরকারী কর্মচারীদের বকেয়া ডিএ দেওয়া হচ্ছে না বলে একটি বড় অংশের অভিযোগ রয়েছে ।

আপনার মতামত জানাতে নীচে কমেন্ট করুন ।

শিক্ষামন্ত্রীর ভিডিও বার্তাটি দেখুন

https://youtu.be/KrJxQUmBzyY

সাম্প্রতিক পোস্ট সমূহ

Leave a Reply

Your email address will not be published.