DMCA.com Protection Status

Join Whatsapp Group

কেন্দ্রীয় সরকারি কর্মচারী ও পেনশনভোগীদের ৩ শতাংশ DA বৃদ্ধি পেল

Spread the love

কেন্দ্রীয় সরকারি কর্মচারী ও পেনশনভোগীদের ৩ শতাংশ DA বৃদ্ধি পেল

increase 3 percent DA in central government : উৎসবের উপহার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য  । দীপাবলীর আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর ।  কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি পেল । আজ বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হলো । এক ধাক্কায় DA বৃদ্ধি পেল ৩ শতাংশ । এর ফলে কেন্দ্রীয় কর্মচারীদের ডিএ ২৮ শতাংশ থেকে বেড়ে হবে ৩১ শতাংশ। এই বর্ধিত ভাতা চলতি বছরের জুলাই থেকে কার্যকর হবে ।

কেন্দ্রের এই সিদ্ধান্তে উপকৃত হবেন ৪৭ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী । সুবিধা পাবেন ৬৮ লক্ষ পেনশনভোগীও  । করোনা অতিমারির ধাক্কায় রাজস্ব সংগ্রহে ঘাটতি হওযায়  2020 সালে কেন্দ্র সরকার সরকারি কর্মী ও পেনশন প্রাপকদের DA ও DR  বৃদ্ধি সাময়িকভাবে স্থগিত রেখেছিল । জুলাইয়ে DA ও DR ফের  বৃদ্ধির সিদ্ধান্তে  উপকৃত হয়েছেন কেন্দ্রীয় সরকারি কর্মী ও পেনশন প্রাপকরা  ।

কেন্দ্রীয় সরকারি কর্মীদের ৩ শতাংশ DA  বৃদ্ধি করা হল । মূলবেতন ও পেনশনের বর্তমান হার ২৮ শতাংশের ওপর ৩ শতাংশ বাড়ল ভাতা । কেন্দ্রের এই সিদ্ধান্তের ফলে সরকারের প্রতি বছর ৯ লক্ষ ৪৮ হাজার কোটি টাকা খরচ হবে ।

আগেই জানা গিয়েছিল কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে কেন্দ্রীয় সরকারি কর্মীদের DA ৩ শতাংশ  বাড়তে পারে । সেই মতো মন্ত্রিসভার বৈঠকে কেন্দ্রীয় সরকারি কর্মীদের DA বৃদ্ধির সিদ্ধান্ত অনুমোদিত হলো । এই সিদ্ধান্ত স্বাভাবিকভাবে কেন্দ্রীয় সরকারি কর্মীদের খুশি করবে।