DMCA.com Protection Status

Join Whatsapp Group

বেতন বাড়ালেন আশাকর্মী ও সিভিক ভলান্টিয়ারদের । বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

Spread the love
Increase salaries of Asha Karmi Civic Volunteers
Increase salaries of Asha Karmi Civic Volunteers

বেতন বাড়ালেন আশাকর্মী ও সিভিক ভলান্টিয়ারদের । বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

Increase salaries of Asha Karmi Civic Volunteers : আজ বৃহস্পতিবার নেতাজী ইনডোর স্টেডিয়ামে দুর্গা পূজা প্রস্তুতি নিয়ে মিটিং করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী । বাঙালীর সেরা উৎসব দুর্গা পূজা যাতে নির্বিঘ্নে ঘটে সেকারনে নির্দেশ দিলেন একাধিক ক্ষেত্রে ।

কেমন হবে পূজা মণ্ডপ ?  কেমন করে হবে অঞ্জলি , সিঁদুরখেলা ? বা কেমন করে হবে বিসর্জন সব বিষয়েই যাতে ভিড় এড়ানো যায় সেবিসয়ে দিলেন সঠিক দিশানির্দেশ ! কোভিডের কারণে পূজা কমিটি গুলির অর্থ সমস্যা থাকায় এবার প্রত্যেকে ক্লাবকে ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী ।

এরবাইরে তিনি একাধিকবার মঞ্চে বলেছেন বিভিন্ন রাজ্য সরকার এই করোনা পরিস্থিতিতে সরকারী কর্মচারীদের বেতন কেটেছেন । কিন্তু বাংলায় অত্যন্ত অর্থ কষ্ট থাকা সত্বেও এখনও পর্যন্ত কোপ পরেনি সরকারী কর্মচারিদের বেতনে । আজও মুখ্যমন্ত্রী সেই কথা উল্লেখ করে বেশ কিছু ক্ষেত্রে বেতন বাড়ানোর কথা ঘোষণা করলেন ।

মুখ্যমন্ত্রী আশা কর্মীদের কথা উল্লেখ করে বললেন এই করোনা পরিস্থিতিতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে ৩৬ কোটি বাড়িতে গিয়ে সার্ভে করেছেন আশা কর্মীরা । প্রত্যেক বাড়ি বাড়ি গিয়ে তারা চেক করেছেন পরিবারের সদস্যদের । সেই কাজকে স্যালুট জানিয়ে মুখ্যমন্ত্রী আশাকর্মীদের বেতন ১ হাজার টাকা করে বাড়ানোর কথা ঘোষণা করলেন ।

অন্যদিকে সিভিক ভলান্টিয়ারদের বেতনের কথা বলতে গিয়ে তিনি বলেন এর আগেও বেশ কয়েকবার বেতন বারিয়েছেন ।  আজ আবার সিভিক ভলান্টিয়ার , গ্রিনপুলিশদের ১ হাজার টাকা বেতন বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ।

অঙ্গনয়ারি কর্মিরা অবসরের পর কোন সুবিধা পান না । সেই কথা মাথায় রেখে আজ মুখ্যমন্ত্রী অঙ্গনয়ারি কর্মিদের ৩ লক্ষ টাকা রিটায়ারমেন্ট বেনিফিটের ঘোষণা করলেন ।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন বিভিন্ন রাজ্যে সরকারি কর্মচারিদের বেতন কাটা হয়েছে । কিন্তু বাংলায় এখনও তা করা হয়নি । তিনি জানিয়েছেন প্রচন্ড অর্থ কষ্ট থাকা সত্বেও তিনি বেশ কিছু ক্ষেত্রে বেতন বাড়ানোর কথা ঘোষণা করলেন । তিনি জানিয়েছেন আশা কর্মি রা এই করোনা পরিস্থিতিতে নিজের জীবনের ঝুকি নিয়ে প্রায় ৩৬ কোটি বাড়িতে সার্ভে করেছেন । তাই তিনি তাদের ১ হাজার টাকা করে বেতন বৃদ্ধির ঘোষণা করলেন । 

সিভিক ভলান্টিয়ার দের জন্যেও মুখ্যমন্ত্রী আজ কল্পতরু হলেন । তাদেরও ১ হাজার টাকা করে বেতন বৃদ্ধির ঘোষণা করলেন । অঙ্গনয়ারি কর্মিদের জন্য ৩ লাখ টাকার রিটায়ারমেন্ট বেনিফিটের ঘোষণা করলেন । 

  • Krishnanagar Webel IT Park এ ভর্তি শুরু হয়েছে।
    Spread the loveKrishnanagar Webel IT Park এ ভর্তি শুরু হয়েছে। পশ্চিমবঙ্গ সরকারের রাজ‍্য কারিগরি শিক্ষা ও বৃত্তিমূলক শিক্ষা ও দক্ষতা বিকাশ (West Bengal State Council of Technical & Vocational Education And Skill …

    Continue reading

  • আই.আই.টি কানপুর জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে লোক নিয়োগ
    Spread the loveআই.আই.টি কানপুর জুনিয়র অ্যাসিস্ট‍্যান্ট পদে লোক নিয়োগ আই.আই.টি কানপুর জুনিয়র অ্যাসিস্ট‍্যান্ট পদে ৩১ জন   লোক নিচ্ছে। কারা কোন পদের জন্য যোগ্য : যে কোনো শাখার গ্ৰ‍্যাজুয়েটরা কম্পিউটার অ্যাপ্লিকেশনে জ্ঞান থাকলে যোগ্য। …

    Continue reading

  • দক্ষিণ মধ্য রেলে লোক নিয়োগ
    Spread the loveদক্ষিণ মধ্য রেলে লোক নিয়োগ দক্ষিণ মধ্য রেল ‘অ্যাপ্রেন্টিস’ হিসাবে ৪,১০৩ জন লোক নিচ্ছে। নেওয়া হবে এইসব ট্রেডে : এ.সি মেকানিক, কার্পেন্টার, ডিজেল মেকানিক, ইলেক্ট্রিশিয়ান, ইলেক্ট্রনিক মেকানিক, ফিটার, মেশিনিস্ট, এম.এম.টি.এম, …

    Continue reading

  • নভেম্বর মাসে 17 দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক । জানুন বিস্তারিত
    Spread the loveননভেম্বর মাসে 17 দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক । জানুন বিস্তারিত আগামী মাসে ব্যাঙ্কের  কোন গুরুত্বপূর্ণ কাজ করার পরিকল্পনা রয়েছে । তাহলে এই খবরটি জেনে রাখা অত্যন্ত জরুরি । নভেম্বর মাসে …

    Continue reading

  • কলকাতার বঙ্গীয় বিজ্ঞান পরিষদে ভর্তি নিচ্ছে
    Spread the loveকলকাতার বঙ্গীয় বিজ্ঞান পরিষদে ভর্তি নিচ্ছে কলকাতার বঙ্গীয় বিজ্ঞান পরিষদে ‘লাইব্রেরি সায়েন্সে’র সার্টিফিকেট কোর্সে ভর্তি শুরু হয়েছে। উচ্চমাধ্যমিক পাশরা যোগ্য। দরখাস্তের ফর্ম সহ বিস্তারিত তথ্য পাবেন ২৩ অক্টোবরের থেকে ১৩ …

    Continue reading