DMCA.com Protection Status

বেতন বাড়ালেন আশাকর্মী ও সিভিক ভলান্টিয়ারদের । বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

Spread the love
Increase salaries of Asha Karmi Civic Volunteers
Increase salaries of Asha Karmi Civic Volunteers

বেতন বাড়ালেন আশাকর্মী ও সিভিক ভলান্টিয়ারদের । বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

Increase salaries of Asha Karmi Civic Volunteers : আজ বৃহস্পতিবার নেতাজী ইনডোর স্টেডিয়ামে দুর্গা পূজা প্রস্তুতি নিয়ে মিটিং করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী । বাঙালীর সেরা উৎসব দুর্গা পূজা যাতে নির্বিঘ্নে ঘটে সেকারনে নির্দেশ দিলেন একাধিক ক্ষেত্রে ।

কেমন হবে পূজা মণ্ডপ ?  কেমন করে হবে অঞ্জলি , সিঁদুরখেলা ? বা কেমন করে হবে বিসর্জন সব বিষয়েই যাতে ভিড় এড়ানো যায় সেবিসয়ে দিলেন সঠিক দিশানির্দেশ ! কোভিডের কারণে পূজা কমিটি গুলির অর্থ সমস্যা থাকায় এবার প্রত্যেকে ক্লাবকে ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী ।

এরবাইরে তিনি একাধিকবার মঞ্চে বলেছেন বিভিন্ন রাজ্য সরকার এই করোনা পরিস্থিতিতে সরকারী কর্মচারীদের বেতন কেটেছেন । কিন্তু বাংলায় অত্যন্ত অর্থ কষ্ট থাকা সত্বেও এখনও পর্যন্ত কোপ পরেনি সরকারী কর্মচারিদের বেতনে । আজও মুখ্যমন্ত্রী সেই কথা উল্লেখ করে বেশ কিছু ক্ষেত্রে বেতন বাড়ানোর কথা ঘোষণা করলেন ।

মুখ্যমন্ত্রী আশা কর্মীদের কথা উল্লেখ করে বললেন এই করোনা পরিস্থিতিতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে ৩৬ কোটি বাড়িতে গিয়ে সার্ভে করেছেন আশা কর্মীরা । প্রত্যেক বাড়ি বাড়ি গিয়ে তারা চেক করেছেন পরিবারের সদস্যদের । সেই কাজকে স্যালুট জানিয়ে মুখ্যমন্ত্রী আশাকর্মীদের বেতন ১ হাজার টাকা করে বাড়ানোর কথা ঘোষণা করলেন ।

অন্যদিকে সিভিক ভলান্টিয়ারদের বেতনের কথা বলতে গিয়ে তিনি বলেন এর আগেও বেশ কয়েকবার বেতন বারিয়েছেন ।  আজ আবার সিভিক ভলান্টিয়ার , গ্রিনপুলিশদের ১ হাজার টাকা বেতন বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ।

অঙ্গনয়ারি কর্মিরা অবসরের পর কোন সুবিধা পান না । সেই কথা মাথায় রেখে আজ মুখ্যমন্ত্রী অঙ্গনয়ারি কর্মিদের ৩ লক্ষ টাকা রিটায়ারমেন্ট বেনিফিটের ঘোষণা করলেন ।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন বিভিন্ন রাজ্যে সরকারি কর্মচারিদের বেতন কাটা হয়েছে । কিন্তু বাংলায় এখনও তা করা হয়নি । তিনি জানিয়েছেন প্রচন্ড অর্থ কষ্ট থাকা সত্বেও তিনি বেশ কিছু ক্ষেত্রে বেতন বাড়ানোর কথা ঘোষণা করলেন । তিনি জানিয়েছেন আশা কর্মি রা এই করোনা পরিস্থিতিতে নিজের জীবনের ঝুকি নিয়ে প্রায় ৩৬ কোটি বাড়িতে সার্ভে করেছেন । তাই তিনি তাদের ১ হাজার টাকা করে বেতন বৃদ্ধির ঘোষণা করলেন । 

সিভিক ভলান্টিয়ার দের জন্যেও মুখ্যমন্ত্রী আজ কল্পতরু হলেন । তাদেরও ১ হাজার টাকা করে বেতন বৃদ্ধির ঘোষণা করলেন । অঙ্গনয়ারি কর্মিদের জন্য ৩ লাখ টাকার রিটায়ারমেন্ট বেনিফিটের ঘোষণা করলেন ।