DMCA.com Protection Status

“কর্মই ধর্ম প্রকল্প” ঘোষণা করলেন মমতা , উপকৃত হবেন ২ লক্ষ বেকার

Spread the love

“কর্মই ধর্ম প্রকল্প” ঘোষণা করলেন মমতা , উপকৃত হবেন ২ লক্ষ বেকার

karmai dharma prokolpo : এর আগে বহু গুরুত্বপূর্ণ প্রকল্পের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । যার মধ্যে বেশ কয়েকটি প্রকল্প দেশ ছাড়িয়ে বিদেশেও সমাদর পেয়েছে । যার মধ্যে রয়েছে কন্যাশ্রী , সবুজ সাথীর মত প্রকল্প । আজ বাকুড়া থেকে বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে আরও একটি বড় প্রকল্পের ঘোষণা করলেন । এই নতুন প্রকল্পের তিনি নাম দিয়েছেন কর্মই ধর্ম প্রকল্প ।

সামনেই ভোট । তার আগেই বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে আজকের প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী । এই প্রকল্পের মাধ্যমে প্রায় ২ লক্ষ বেকার ছেলেমেয়ে উপকৃত হতে চলেছেন । তিনি এই প্রকল্পের ঘোষণা করতে গিয়ে মাছওয়ালার কথা উল্লেখ করেছেন । তিনি বলেছেন একজন মাছওয়ালার যে সাইকেল থাকে সেই সাইকেলের পেছনে একটি ঠাণ্ডা বাক্স থাকে । তাই তিনি ঠিক করেছেন ২ লক্ষ ছেলে মেয়েকে একটি করে বাইক দেওয়া হবে । যার পেছেন লাগানো থাকবে একটি করে বাক্স ।

এই বাইক দেওয়া হবে সমবায় ব্যাঙ্কের মাধ্যমে । বাইকের পেছনে থাকা এই বাক্সের মাধ্যমে শাড়ি , কাপড় , আলু , পেঁয়াজ যা খুশি রেখে বিক্রি করতে পারেন । তিনি আরও বলেছেন কোন কাজই ছোট নয় । কর্মই ধর্ম । তাই এই প্রকল্পের নাম দিয়েছেন কর্মই ধর্ম প্রকল্প । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের ঘোষণা করতে গিয়ে বলেছেন এই প্রকল্পের দুলক্ষ বেকার যুবকযুবতীর কর্মসংস্থান হবে । এর অর্থ হল প্রায় ১০ লক্ষ মানুষের অন্নসংস্থান করা ।

মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছেন আগামী বছরের জুন মাস পর্যন্ত রেশন ফ্রি রয়েছে । আজ বাকুড়া থেকে সেই কথা আবারো একবার মনে করিয়ে দিয়ে বলেন আগামীতেও তাদের সরকারই থাকবে । তাই কোন চিন্তা করার দরকার নেই । জুনের পরও বিনামুল্যে রেশন ব্যবস্থা চালু থাকবে । তাই মানুষ ডাল ভাত খেয়ে বাঁচবে । বিনামূল্যে ডাল-ভাত খেয়ে বাঁচবেন ।

1 comment

  1. Darun akti pokolpo khub upokar hobe gorib senir lokeder thanks Didi

Comments have been disabled.