সরকারি কর্মীদের বেতন প্রসঙ্গে কি বললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

Spread the love
Mamata Banerjee Speech On Government Employee Salary
বেতন প্রসঙ্গে মমতা ব্যানার্জীর বক্তব্য

সরকারি কর্মীদের বেতন প্রসঙ্গে কি বললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ?

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী আজ সাংবাদিক সম্মেলনে জানান ৫৫ হাজার টাকা দেনা শোধ করে মাসের একতারিখে বেতন মেটাচ্ছি ! ঠিক কি বলেন তিনি ?

তিনি সাংবাদিক সম্মেলনে এসে বিরোধীদের উদ্দেশ্যে বলেন মানুষকে বিভ্রান্ত করা বন্ধ করুন  । তিনি সাংবাদিকদেরও একতরফা কারো কথা শুনে রিপোর্ট করতে মানা করেন । কোন কিছু ঘটলে সরকারকে জিজ্ঞেস করতে বলেন ।

রাজ্যে ঘটা কয়েকটা ছোটখাটো ভুলের বিষয়ে বলেন , কেউ কেউ ভুল করে বলে তাকে শোধরাতে হয় । তবে এটাকে তিনি ভুল মনে করেন না । তিনি মনে করেন ভুল করাও একটি ধর্ম এবং জীবনের অঙ্গ । কেউই সবজান্তা নয় । যেটা যে জানে না তাঁর সেটা জিজ্ঞেস করে নেওয়া উচিৎ ।

তিনি সকলের কাছে অনুরোধ করেন মানুষকে এখন দুঃখ দেবেন না । মানুষের পাশে থাকার বার্তা দেন । এই প্রসঙ্গেই তিনি সরকারি কর্মচারীদের বেতনের কথা তুলে ধরেন ।

মুখ্যমন্ত্রী বলেন কেরল সরকার কর্মীদের ২৫ % বেতন দিতে পারবে না বলেছে ।বিভিন্ন রাজ্য সরকার অর্ধেক বেতন কেটে নিয়েছে । কেন্দ্র সরকার ডি.এ দেবে না বলেছে । কিন্তু পশ্চিমবঙ্গ সরকার এখনো সেই পথে হাঁটেনি ।

তিনি বলেন তাঁর সরকার সবসময় চেষ্টা করে মাসের পয়লা কীভাবে সরকারী কর্মচারীদের বেতন ঢোকানো যায় । যেখান থেকে হোক জোগাড় করে কর্মীদের বেতন মিটিয়ে চলেছে ।

রাজ্যের মুখ্যমন্ত্রী এপ্রসঙ্গে মনে করিয়ে দেন ৫৫ হাজার টাকা সামাজিক প্রকল্পে দিয়েও এই বেতন মেটাচ্ছে সরকার । একইসাথে তিনি এটাও বলেন ৫৫ হাজার টাকা দেনা শোধ করে কর্মচারীদের বেতন মিটিয়ে চলেছে এই রাজ্য সরকার । অন্য কেউ এমন পারবে না । যদি কেউ পারে তাকে তিনি কৃতিত্ত্ব দিতে চান ।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বিরোধীদের উদ্দেশ্যে বলেন “দয়া করে বাংলাকে ধ্বংশ করবেন না , সৃষ্টি করুন ।”

বেতন প্রসঙ্গে মুখ্যমন্ত্রী কি বললেন ? ভিডিওটি দেখুন

শিক্ষা ও চাকরি সংক্রান্ত সকল তথ্য পেতে এখানে ক্লিক করুন

সব খবর সবার আগে পেতে এখানে ক্লিক করুন

To Update in English News – CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সংক্রান্ত তথ্য পেতে এখানে ক্লিক করুন

রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে “কর্মসাথী প্রকল্প” নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে নিচের বোতামে ক্লিক করুন –

Mamata Banerjee Speech On Government Employee Salary

Leave a Reply

Your email address will not be published.