মুখ্যমন্ত্রী সরকারী কর্মচারীদের দিলেন নির্দেশ

Spread the love
new rules for government emplyoees of west bengal
new rules for government emplyoees of west bengal

মুখ্যমন্ত্রী সরকারী কর্মচারীদের দিলেন নির্দেশ

New rules for government emplyoees of west bengal : আজ সাংবাদিক সম্মেলনে সরকারী বেসরকারি অফিস এবং সরকারী কর্মচারীদের উদ্দেশ্যে দিলেন বেশ কয়েকটি নির্দেশ । তিনি বলেছেন কোভিড আক্রান্তের সংখ্যা যেহেতু দিন দিন বেড়ে চলেছে সেই কথা মাথায় রেখে প্রত্যেক সরকারী অফিসকে প্রতি সাতদিন অন্তর স্যানিটাইজ করার নির্দেশ দিলেন ।

বেসরকারি অফিসগুলো যেন স্যানিটাইজেশনের এই নিয়ম মানে সেই ব্যাপারে অনুরোধ করেছেন । তিনি এও জানিয়েছেন নবান্নে আগামী শুক্রবার স্যানিটাইজেশন হবে । এবং আগামী সপ্তাহ থেকে প্রতি বৃহস্পতিবার নবান্নকে স্যানিটাইজেশন করা হবে ।

এছাড়াও তিনি আরও একবার মনে করিয়ে দিয়েছেন এই কঠিন পরিস্থিতিতেও সরকারী কর্মচারিদের বেতন একদিনের জন্যও কাটা হয়নি । এবং তাঁর সরকার যতদিন পারবে এভাবেই চালিয়ে যাবে । সরকারী কর্মচারি তথা শিক্ষকদের বেতন কাটা হবে না ।

করোনা আক্রান্তের সংখ্যা যেহেতু দিন দিন বেড়ে চলেছে সেই কথা মাথায় রেখে তিনি সরকারী অফিসের কর্মচারীদের সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছেন । এর আগের নির্দেশিকা অনুসারে সরকারী অফিসের দুটি শিফটে ৭০ % কর্মী কাজ করবেন আগামী ৩১ শে জুলাই পর্যন্ত । কিন্তু আজ সেই নির্দেশিকার বদল করে কর্মীদের সংখ্যা ৭০ % থেকে ৫০ % নামিয়ে আনা হল । এবার থেকে সরকারী অফিসে ৫০ % কর্মী নিয়ে কাজ করা হবে ।

তিনি আবারও একবার অনুরোধ করেছেন যেসকল জায়গায় ওয়ার্ক ফ্রম হোম সম্ভব সেখানে যতটা সম্ভব এই পদ্ধতিকে ব্যবহার করা হোক । সরকারী অফিসে এই নিয়ম তো লাগু হবেই । বেসরকারি ক্ষেত্রেও ওয়ার্ক ফ্রম হোম করার জন্য অনুরোধ করেছেন ।

Leave a Reply

Your email address will not be published.