রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ১১৬ জন কর্মী নিয়োগ করা হবে ।। যোগ্যতা – ক্লাস এইট পাশ ।। এক্ষুনি আবেদন করুন

Spread the love
rabindra bharati university recruitment 2020
rabindra bharati university recruitment 2020

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ১১৬ জন কর্মী নিয়োগ করা হবে ।। যোগ্যতা – ক্লাস এইট পাশ ।। এক্ষুনি আবেদন করুন

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় বিভিন্ন পদে ১১৬ জন কর্মী নিয়োগ করতে চলেছে । নিয়োগ করা হবে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট , জুনিয়র আটেন্ড্যান্ট , জুনিয়র ফরাস , জুনিয়র সুইপার প্রভৃতি বিভিন্ন পদে ।

শূন্যপদ –

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট –

মোট শূন্যপদ ৪৯ টি । যার মধ্যে সাধারন ২৭ জন , তফসিলি জাতি ১০ জন , তফসিলি উপজাতি ৩ , ওবিসি এ ৬ জন , ওবিসি বি ৩ জন ক্যাটেগরিভিত্তিক নিয়োগ করা হবে ।

জুনিয়র আটেন্ড্যান্ট –

মোট শূন্যপদ ২৭ টি । যার মধ্যে সাধারন ১৫ জন , তফসিলি জাতি ৬ জন , তফসিলি উপজাতি ১ , ওবিসি এ ২ জন , ওবিসি বি ৩ জন ক্যাটেগরিভিত্তিক নিয়োগ করা হবে ।

জুনিয়র গার্ড –

মোট শূন্যপদ ১১ টি । যার মধ্যে সাধারন ৪ জন , তফসিলি জাতি ২ জন , তফসিলি উপজাতি ১ , ওবিসি এ ৩ জন , ওবিসি বি ১ জন ক্যাটেগরিভিত্তিক নিয়োগ করা হবে ।

জুনিয়র সিকিউরিটি –

মোট শূন্যপদ ৩ টি । যার মধ্যে সাধারন ২ জন , তফসিলি জাতি ১ জন ক্যাটেগরি ভিত্তিক নিয়োগ করা হবে ।

জুনিয়র ফরাস –

মোট শূন্যপদ ১০ টি । যার মধ্যে সাধারন ৬ জন , তফসিলি জাতি ১ জন , তফসিলি উপজাতি ১ , ওবিসি এ ১ জন , ওবিসি বি ১ জন ক্যাটেগরিভিত্তিক নিয়োগ করা হবে ।

জুনিয়র সুইপার –

মোট শূন্যপদ ১২ টি । যার মধ্যে সাধারন ৭ জন , তফসিলি জাতি ৩ জন , ওবিসি এ ১ জন , ওবিসি বি ১ জন ক্যাটেগরিভিত্তিক নিয়োগ করা হবে ।

প্লাম্বার হেল্পার –

১ টি । যেটি তফসিলি উপজাতি আবেদনকারীর জন্য সংরক্ষিত ।

জুনিয়র ড্রাইভার –

১ টি । যেটি সাধারণ আবেদনকারীর মধ্যে থেকে নিয়োগ করা হবে । সংরক্ষণ নেই ।

লিফটম্যান –

১ টি । যেটি সাধারণ আবেদনকারীর মধ্যে থেকে নিয়োগ করা হবে । সংরক্ষণ নেই ।

জুনিয়র ইলেক্ট্রিশিয়ান –

১ টি । যেটি সাধারণ আবেদনকারীর মধ্যে থেকে নিয়োগ করা হবে । সংরক্ষণ নেই ।

শিক্ষাগত যোগ্যতা –

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে উচ্চমাধ্যমিক যোগ্যতা লাগবে । এছাড়া বাকি অন্যান্য পদগুলির ক্ষেত্রে ক্লাস এইট পাশ হলেই আবেদন করতে পারবেন । এছাড়া প্লাম্বার , হেল্পার , লিফটম্যান এবং জুনিয়র ইলেক্ট্রিশিয়ান পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অভিজ্ঞতা সার্টিফিকেট থাকতে হবে । জুনিয়র ড্রাইভার পদের ক্ষেত্রে লাইট বা হেভি ড্রাইভিং লাইসেন্স আছে কিনা দেখা হবে ।

বয়স –

আবেদনকারীর বয়স অবশ্যই ০১.০১.২০২০ এর হিসাবে ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে । তবে তফসিলিরা ৫ বছর এবং ওবিসিরা ৩ বছর বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন ।

বেতনক্রম –

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে বেতনক্রম হবে ৭২০০০-২৫৪০০ টাকা । সঙ্গে গ্রেড পে ৩৩০০ টাকা । বাকি অন্যান্য পদের ক্ষেত্রে বেতনক্রম ৫৪০০- ১৮৬০০ টাকা । সঙ্গে গ্রেড পে পদ অনুসারে দেওয়া হবে ।

প্রার্থী বাছাই পদ্ধতি –

প্রার্থী বাছাই করা হবে ৭০ নম্বরের লিখিত পরীক্ষা এবং ৩০ নম্বরের ইন্টারভিউ এর মাধ্যমে । লিখিত পরীক্ষার বিষয় থাকবে জেনারেল নলেজ , রিজনিং , ইংলিশ ও ম্যথামেটিক্স  । প্রশ্ন হবে মাল্টিপল চয়েস এর উপর । জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে অতিরিক্ত কম্পিউটার নলেজের উপর পরীক্ষা হবে । পরীক্ষার সময় দেড় ঘণ্টা ।

আবেদন পদ্ধতি –

আগ্রহীরা দরখাস্ত করতে হবে অনলাইনে । নীচে দুটি ওয়েবসাইটের ঠিকানা দেওয়া হল । যেকোনো একটি ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন । অনলাইন দরখাস্তের শেষ তারিখ হল ৬ ই মার্চ বিকাল ৫ টা ।

প্রার্থীর চালু একটি ইমেল আইডি থাকতে হবে । প্রার্থীকে আবেদন করার সময় নিজের ছবি এবং সই আপলোড করতে হবে । ছবির সাইজ হতে হবে ৪০-৬০ কেবি সাইজের এবং ফরম্যাট হবে জেপিজি অথবা জেপেগ । সই হতে হবে কালো কালির , সাইজ হতে হবে ১০-২০ কেবির । এবং ফরম্যাট অবশ্যই জেপিজি অথবা জেপেগ হতে হবে ।

আবেদন ফি বাবদ জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে ৫০০ টাকা জমা দিতে হবে । তফসিলি ও দৈহিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ২৫০ টাকা জমা দিতে হবে । এবং অন্যান্য পদের ক্ষেত্রে ৪০০ টাকা জমা দিতে হবে । এক্ষেত্রে তফসিলি ও দৈহিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ২০০ টাকা জমা দিতে হবে । ফি জমা নেওয়া হবে অনলাইনে ডেবিট কার্ড , ক্রেডিট কার্ড অথবা নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে ।

আবেদন করার জন্য এবং বিস্তারিত তথ্য পাওয়ার জন্য নীচের ওয়েবসাইট দুটি অনুসরন করুন –

www.rbu.ac.in

www.rburecruitment.net

Leave a Reply

Your email address will not be published.