DMCA.com Protection Status

Join Whatsapp Group

মহারাষ্ট্র ব্যাঙ্কে ১৩০ জন লোক নিয়োগ

Spread the love
Recruitment in Bank of Maharashtra
Recruitment in Bank of Maharashtra

মহারাষ্ট্র ব‍্যাঙ্কে ১৩০ জন লোক নিয়োগ

মহারাষ্ট্র ব‍্যাঙ্ক ‘অ্যাগ্ৰিকালচারাল ফিল্ড অফিসার’ ও ‘আই.টি সাপোর্ট অ্যাডমিনিস্ট্রেশন’ পদে ১৩০ জন লোক নিচ্ছে। কারা কোন পদের জন্য যোগ্য : 

অ্যাগ্ৰিকালচার ফিল্ড অফিসার : অ্যাগ্ৰিকালচার, হর্টিকালচার, অ্যানিম‍্যাল হাজবেন্ড্রি, ভেটেরিনারি সায়েন্স, ডেয়ারি সায়েন্স, অ্যাগ্ৰিকালচার ইঞ্জিনিয়ারিং, ফিশারি সায়েন্স, পিসিকালচার বা অ্যাগ্ৰিকালচার মার্কেটিং অ্যান্ড কো-অপারেশন, অ্যাগ্ৰো ফরেস্ট্রি, ফরেস্ট্রি, অ্যাগ্ৰিকালচারাল বায়োটেকনোলজি, ফুড সায়েন্স, অ্যাগ্ৰিকালচার বিজনেস ম‍্যানেজমেন্ট, ফুড টেকনোলজি, ডেয়ার টেকনোলজি, অ্যাগ্ৰিকালচারাল ইঞ্জিনিয়ারিং, সেরিকালচারের গ্ৰ‍্যাজুয়েট ছেলেমেয়েরা মোট অন্তত ৬০% (তপশিলী, ও.বি.সি, প্রতিবন্ধী হলে ৫৫%) নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন। ওপরের ওইসব শাখার পোস্ট-গ্ৰ‍্যাজুয়েটরাও সাধারণ ভাবে পাশ করে থাকলেও আবেদনের যোগ্য। 

বয়স – বয়স হতে হবে ২০ থেকে ৩০ বছরের মধ্যে।

পে স্কেল – ।.

শূন‍্যপদ – ১০০ টি (জেনাঃ ৪১, ই.ডব্লু.এস ১০, ও.বি.সি ২৭, তঃজাঃ ১৫, তঃউঃজাঃ ৭)। এর মধ্যে প্রতিবন্ধী ৮ টি।

আই.টি সাপোর্ট অ্যাডমিনিস্ট্রেটর : কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্ৰি কোর্স পাশরা যোগ্য। এম.সি.এ কোর্স পাশরাও যোগ্য। কম্পিউটার সায়েন্সের এম.এসসি কোর্স পাশরাও যোগ্য। সব ক্ষেত্রে মোট অন্তত ৫৫% (তপশিলী, ও.বি.সি ও প্রতিবন্ধী হলে ৫০%) নম্বর পেয়ে থাকতে হবে।

বয়স – বয়স হতে হবে ২০ থেকে ৩০ বছরের মধ্যে। শুরুতে ২ বছরের প্রবেশন।

পে স্কেল – ।.

শূন‍্যপদ – ৩০ টি (জেনাঃ ১৩, ই.ডব্লু.এস ৩, ও.বি.সি ৮, তঃজাঃ ৪, তঃউঃজাঃ ২)।

বয়স হতে হবে ৩১-৩-২০২১ এর হিসাবে ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তপশিলীরা ৫ বছর, ও.বি.সি রা ৩ বছর ও প্রতিবন্ধীরা ও প্রাক্তন সমরকর্মীরা যথারীতি বয়সে ছাড় পাবেন।

মূল মাইনে – ৩৬,০০০–৬৩,৮৪০ টাকা।

প্রার্থী বাছাই হবে অনলাইন পরীক্ষার মাধ্যমে। পরীক্ষা হবে কলকাতা, ভুবনেশ্বর, ওড়িশা, ঝাড়খণ্ড, রাঁচীতে। ১০০ নম্বরের পরীক্ষায় থাকবে পেশাগত জ্ঞানের ওপর ১০০ নম্বরের ৫০ টি প্রশ্ন। সময় থাকবে ৬০ মিনিট। সফল হলে গ্ৰুপ ডিসকাশন ও ইন্টারভিউ।

দরখাস্ত করবেন অনলাইনে, ১৯ সেপ্টেম্বরের মধ্যে। এই ওয়েবসাইটে : www.bankofmaharashtra.in এজন্য বৈধ একটি ই-মেল আই.ডি থাকতে হবে। এছাড়াও পাশপোর্ট মাপের ফটো ঐ সিগনেচার স্ক‍্যান করে নেবেন। প্রথমে ওপরের ওই ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করলেই নাম রেজিস্ট্রেশন হয়ে যাবে। তারপর পরীক্ষা ফী বাবদ ১,১৮০ (তপশিলী হলে ১১৮, প্রতিবন্ধীদের ফী লাগবে না) টাকা অনলাইনে জমা দেবেন। টাকা জমা দেওয়ার পর সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্ম প্রিন্ট করে নেবেন। আরো বিস্তারিত তথ্য পাবেন ওই ওয়েবসাইটে।