DMCA.com Protection Status

Join Whatsapp Group

কলকাতার সি.এস.আই.আর সেন্ট্রাল ক্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউটে ১৮ জন লোক নিয়োগ

Spread the love
Recruitment in Kolkata CSIR Central Class and Ceramic Research Institute
Recruitment in Kolkata CSIR Central Class and Ceramic Research Institute

কলকাতার সি.এস.আই.আর সেন্ট্রাল ক্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউটে ১৮ জন লোক নিয়োগ

কলকাতার সি.এস.আই.আর সেন্ট্রাল ক্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট ‘জুনিয়র স্টেনোগ্ৰাফার’ পদে ১৮ জন লোক নিচ্ছে। কারা কোন পদের জন্য যোগ্য : 

উচ্চমাধ্যমিক পাশরা কম্পিউটারে ইংরিজি টাইপিংয়ে মিনিটে অন্তত ৩৫ টি শব্দ তোলার গতি থাকলে ‘জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট‍্যান্ট (জেনারেল)’ পদের জন্য আবেদন করতে পারেন। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।

বয়স – বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে।

পারিশ্রমিক – মাসে ৩০,০০০ টাকা।

শূন‍্যপদ – ৭ টি (জেনাঃ ৫, তঃজাঃ ১, ও.বি.সি ১)

ভ‍্যাকান্সি কোড : A-01.

অ্যাকাউন্ট‍্যান্সি বিষয় নিয়ে উচ্চমাধ্যমিক পাশরা কম্পিউটারে ইংরিজি টাইপিংয়ে মিনিটে অন্তত ৩৫ টি তোলার গতি থাকলে ‘জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট‍্যান্ট (এফ অ্যান্ড এ)’ পদের জন্য আবেদন করতে পারেন। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।

বয়স –বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে।

পারিশ্রমিক – মাসে ৩০,০০০ টাকা।

শূন‍্যপদ – ৩ টি(জেনাঃ ৩)।

ভ‍্যাকান্সি কোড : A-02 .

উচ্চমাধ্যমিক পাশরা কম্পিউটারে ইংরিজি টাইপিংয়ে মিনিটে অন্তত ৩৫ টি শব্দ তোলার গতি থাকলে ‘জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট‍্যান্ট (স্টোর্স অ্যান্ড পারচেজ)’ পদের জন্য আবেদন করতে পারেন। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। 

বয়স – বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে।

পারিশ্রমিক – মাসে ৩০,০০০ টাকা।

শূন‍্যপদ – ৩ টি (জেনাঃ ৩)।

ভ‍্যাকান্সি কোড : A-03.

উচ্চমাধ্যমিক পাশরা কম্পিউটার টাইপিং ও শর্টহ‍্যান্ডে দক্ষতা থাকলে ‘জুনিয়র স্টেনোগ্ৰাফার (ইংলিশ)’ পদের জন্য আবেদন করতে পারেন।

বয়স –  বয়স হতে হবে ২৭ বছরের মধ্যে।

পারিশ্রমিক – মাসে ৩৮,০০০ টাকা।

শূন‍্যপদ – ৫ টি (জেনাঃ ৪, তঃজাঃ ১)।

ভ‍্যাকান্সি কোড : J-01.

সব ক্ষেত্রে তপশিলীরা ৫ বছর, ও.বি.সি রা ৩ বছর বয়সে ছাড় পাবেন। প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষা ও টাইপ রাইটিং টেস্ট হবে। জুনিয়র স্টেনোগ্ৰাফার পদের বেলায় লিখিত পরীক্ষায় সফল হলে কম্পিউটার ও শর্টহ‍্যান্ড টেস্ট হবে।

দরখাস্ত করবেন অনলাইনে, ১৫ আগস্টের মধ্যে। এই ওয়েবসাইটে : www.cgcri.res.in এজন্য বৈধ ই-মেল আই.ডি থাকতে হবে। এছাড়াও পাশপোর্ট মাপের ফটো, সিগনেচার, লেফট থাম্ব ইমপ্রেশন ও নিচের প‍্যারাগ্ৰাফটি নিজের হাতে লিখে স্ক‍্যান করে নেবেন।

‘ I………..(Name of the candidate), hereby declare that all the information submitted by me in the application form is correct, true and valid. I will present the supporting documents as and when required’.

প্রথমে ওপরের ওই ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করলেই নাম রেজিস্ট্রেশন হয়ে যাবে। তারপর পরীক্ষা ফী বাবদ ১০০ টাকা নেট ব‍্যাঙ্কিং , ডেবিট কার্ড, ক্রেডিট কার্ডে জমা দেবেন। তপশিলী, প্রতিবন্ধী ও মহিলাদের ফী লাগবে না। আরো বিস্তারিত তথ্য পাবেন ওই ওয়েবসাইটে।