BANK JOBS

স্টেট ব্যাংকে ১১৮ জন অফিসার নিয়োগ

Spread the love
Recruitment of 116 Specialist Officers

স্টেট ব্যাংকে ১১৮ জন অফিসার নিয়োগ

স্পেশ‍্যালিস্ট অফিসার এবং ফার্মাসিস্ট পদে ১১৮ জনকে নেবে স্টেট ব‍্যাঙ্ক অব ইন্ডিয়া। স্পেশ‍্যালিস্ট অফিসার পদের ক্ষেত্রে নিয়োগ হবে ম‍্যানেজার এবং ডেপুটি ম‍্যানেজার পদে, যথাক্রমে মিডল ম‍্যানেজমেন্ট গ্ৰেড স্কেল থ্রি এবং টুয়ে।

শূন‍্যপদের বিবরণ : ম‍্যানেজার (ক্রেডিট অ্যানালিস্ট) : ৪৫ টি (সাধারণ ২০, তফসিলি জাতি ৭, তফসিলি উপজাতি ৩, ও বি সি ১১, আর্থিক ভাবে অনগ্ৰসর ৪)।

শিক্ষাগত যোগ্যতা : স্নাতক, সঙ্গে ফিনান্সে স্পেশ‍্যালাইজেশন সহ এম বি এ অথবা বিজনেস অ্যানালিটিক্স বা বিজনেস ম‍্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিপ্লোমা। অথবা সি এ বা সি এফ এ বা আই সি ডব্লু এ। ১-১-২০২১ তারিখ অনুযায়ী কোনও বাণিজ্যিক ব‍্যাঙ্ক বা আর্থিক সংস্থায় সংশ্লিষ্ট ক্ষেত্রে সুপারভাইজার বা ম‍্যানেজমেন্ট এক্সিকিউটিভ পদে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। সেইসঙ্গে হাই ভ‍্যালু ক্রেডিট সংক্রান্ত অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স : ১-১-২০২১ তারিখে ৩৫ বছরের মধ্যে।

বেতনক্রম : ৬৩,৮৪০–৭৮,২৩০ টাকা।

ডেপুটি ম‍্যানেজার (চার্টার্ড অ্যাকাউন্ট‍্যান্ট) : ৬ টি (সাধারণ ৫, ও বি সি ১)।

শিক্ষাগত যোগ্যতা : সি এ। ১-২-২০২১ তারিখ অনুসারে কোনও ব‍্যাঙ্ক বা আর্থিক সংস্থায় সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স : ১-২-২০২১ তারিখে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে।

বেতনক্রম : ৪৮,১৭০–৬৯,৮১০ টাকা।

     উভয় ক্ষেত্রেই ১ টি করে শূন‍্যপদ একটি হাত বা একটি পা ক্ষতিগ্রস্ত এমন প্রতিবন্ধী প্রার্থীর জন্য এবং ম‍্যানেজার পদের ক্ষেত্রে ১ টি শূন‍্যপদ দৃষ্টিসংক্রান্ত প্রতিবন্ধী প্রার্থীর জন্য সংরক্ষিত। 
      প্রাথমিক ভাবে শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের নির্বাচিত করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

ফার্মাসিস্ট : ৬৭ টি (সাধারণ ৩৪, তফসিলি জাতি ৯, তফসিলি উপজাতি ৪, ও বি সি ১৪, আর্থিক ভাবে অনগ্ৰসর ৬)। এর মধ্যে ২ টি শূন‍্যপদ চলাফেরায় অসুবিধা আছে এমন প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সংরক্ষিত।

শিক্ষাগত যোগ্যতা : মাধ্যমিক, সঙ্গে ফার্মাসিতে ডিপ্লোমা অথবা বি ফার্ম বা এম ফার্ম বা ফার্ম ডি। স্টেট ফার্মাসি কাউন্সিলে ফার্মাসিস্ট হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে। এর পাশাপাশি ১-১-২০২১ তারিখ অনুসারে ডিপ্লোমাধারীদের ক্ষেত্রে ৩ বছর এবং ডিগ্ৰিধারীদের ক্ষেত্রে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স : ৩১-১২-২০২০ তারিখে ৩০ বছরের মধ্যে হতে হবে।

বেতনক্রম : ১৭,৯০০–৪৭,৯২০ টাকা।

প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। অনলাইন লিখিত পরীক্ষার সম্ভব‍্য তারিখ ২৩ মে। বৃহত্তর কলকাতা এবং শিলিগুড়িতে পরীক্ষাকেন্দ্র আছে।

অনলাইন দরখাস্ত করতে হবে এই দুই ওয়েবসাইটের যে-কোনও একটির মাধ্যমে : https://bank.sbi/careers, https://www.sbi.co.in/careers দরখাস্তের শেষ তারিখ ৩ মে। প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। দরখাস্তের সময় স্ক‍্যান করে আপলোড করতে হবে এই সব নথি :√ প্রার্থীর সংক্ষিপ্ত জীবনপঞ্জি, √ সচিত্র পরিচয়পত্র, √ বয়স এবং শিক্ষাগত যোগ্যতার যাবতীয় প্রমাণপত্র, √ কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট, √ ফর্ম- ১৬, √পাসপোর্ট মাপের রঙিন ফটো (সাদা বা হালকা রঙের ব‍্যাকগ্ৰাউন্ডে তোলা, ২০-৫০ কেবি সাইজের মধ্যে) কালো কালিতে করা সই (১০–২০ কেবি সাইজের মধ্যে), √দৈহিক প্রতিবন্ধকতার সার্টিফিকেট (প্রযোজ্য ক্ষেত্রে)। নথিপত্রগুলি পি ডি এফ ফর্ম‍্যাটে স্ক‍্যান করতে হবে (প্রতিটি ৫০০ কেবি সাইজের মধ্যে)।

ফি বাবদ অনলাইনে দিতে হবে ৭৫০ টাকা। তফসিলি এবং দৈহিক প্রতিবন্ধীদের কোনও ফি লাগবে না। ফি জমা দেওয়া যাবে ডেবিট বা ক্রেডিট কার্ড বা নেট ব‍্যাঙ্কিংয়ের মাধ্যমে। ফি দিয়ে পাওয়া ই-রিসিপ্টের এক কপি প্রিন্ট আউট নিয়ে নেবেন। এটি কোথাও পাঠাতে হবে না।

দরখাস্ত যথাযথ ভাবে পূরণ করে সাবমিটের পর পূরণ করা দরখাস্তের এক কপি প্রিন্ট আউট নিয়ে নেবেন। এটিও কোথাও পাঠাতে হবে না। নিজের কাছে রাখবেন। পরে কাজে লাগবে।

খুঁটিনাটি তথ্যের জন্য দেখুন উপরোক্ত ওয়েবসাইটগুলি।

This post was last modified on April 28, 2021 11:33 pm

Tags: sbi bank
khdoeldo

Recent Posts

GIRHFWT Recruitment 2024 : ইন্টারভিউয়ের মাধ্যমে দেশের জনপ্রিয় ট্রাস্টে কর্মী নিয়োগ

GIRHFWT Recruitment 2024 GIRHFWT Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে…

2 hours ago

NVS Vacancy 2024 : নবোদয় বিদ্যালয় সমিতিতে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ

NVS Vacancy 2024 NVS Vacancy 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে…

22 hours ago

Driver Job vacancy 2024 : সৈনিক স্কুলে বিভিন্ন পদে কর্মী নিয়োগ

Driver Job vacancy 2024 Driver Job vacancy 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা…

1 day ago

Cold Drink Business Plan : স্বল্প পুঁজিতে শুরু করুন, রমরমিয়ে চলবে ব্যবসা

Cold Drink Business Plan Cold Drink Business Plan : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা…

2 days ago

Kalakshetra Foundation Recruitment 2024 : ইন্টারভিউয়ের মাধ্যমে কলাক্ষেত্র ফাউন্ডেশনে নিয়োগ

Kalakshetra Foundation Recruitment 2024 Kalakshetra Foundation Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা…

2 days ago

AIASL Job Vacancy 2024 : বিমান সংস্থায় প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ

AIASL Job Vacancy 2024 AIASL Job Vacancy 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা…

3 days ago