DMCA.com Protection Status

Join Whatsapp Group

বিরাট ঘোষণাঃ স্কুল কলেজ কবে খুলছে ঘোষণা মুখ্যমন্ত্রীর

Spread the love
school reopening todays news update
school reopening todays news update

বিরাট ঘোষণাঃ স্কুল কলেজ কবে খুলছে ঘোষণা মুখ্যমন্ত্রীর

school reopening todays news update : প্রথমে ঘোষণা করা হয়েছিল 15 ই নভেম্বর স্কুল খুলবে  । কিন্তু স্কুল খোলার দিন বদলাল রাজ্য

আজ, সোমবার সকালে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, আগামী ১৫ নভেম্বর থেকে রাজ্যে খুলবে স্কুল-কলেজ। এরজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মুখ্যসচিবকে নির্দেশও দিয়েছিলেন। কিন্তু ওই দিন বীরসা মুন্ডার জন্মদিন। ফলে একদিন পিছিয়ে ১৬ নভেম্বর স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, ওই দিন থেকেই স্কুলের নবম-দ্বাদশ ও কলেজ-বিশ্ববিদ্যালয়ে ক্লাস চালু করার নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি অষ্টম শ্রেণি পর্যন্ত আপাতত চালু থাকছে অনলাইন ক্লাসই। এই শ্রেণিগুলির অফলাইন ক্লাস কবে শুরু হবে তা পরে জানিয়ে দেওয়া হবে নবান্ন সূত্রে জানা গিয়েছে।উত্তর বঙ্গের প্রশাসনিক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী ।

শনিবার DI দের সাথে  ভিডিও কনফারেন্সে করেন স্কুল শিক্ষাদপ্তর এবং স্কুল খোলার জন্য স্কুলগুলিতে স্যানিটাইজ করার নির্দেশ দেওয়া হয় । স্কুল কবে খুলবে তা নিয়ে সকলের মনেই প্রশ্ন ছিল।  সোমবার প্রশাসনিক বৈঠক থেকেই স্কুল কলেজ খোলার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী ।

16 ই নভেম্বর খুলছে স্কুল । এ বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে যাবতীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে । এর আগে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন একদিন অন্তর একদিন স্কুল খোলা নিয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে । এবার সেই দিকেই এক ধাপ এগোলো রাজ্য সরকার ।  পুজোর পর স্কুল খোলার প্রস্তুতি নেওয়া হচ্ছে ।

স্কুল-কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য যাবতীয় প্রস্তুতি শুরু করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী । স্কুল খোলার আগেই যাতে রাজ্যের স্কুল-কলেজ গুলিকে পরিষ্কার করা করে স্যানিটাইজার করা হয় সেই সমস্ত বিষয়গুলি নজরে  রাখার কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

প্রধান শিক্ষক শিক্ষিকাদের একাংশ জানিয়েছেন স্কুল শিক্ষাদফতরের কর্তাদের সাথে জেলা স্কুল পরিদর্শকদের শনিবারের ভিডিও কনফারেন্সে বলা হয় স্কুলে স্কুলে স্যানিটাইজ করার  কাজ শেষ করতে হবে 27 অক্টোবরের মধ্যে । সেইসঙ্গে নবম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়া ও অভিভাবকদের ডেকে জীবাণুমুক্ত তথ্যও  জানাতে হবে । নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের মধ্যে যাদের আধার কার্ড এখনো বাংলা শিক্ষা পোর্টাল এ আপলোড হয়নি তাদের আধার নম্বর দ্রুত আপoলোড করতে বলা হচ্ছে  স্কুল প্রধানদের । আজ মুখ্যমন্ত্রীর এই  ঘোষণায় স্কুল খোলার বিষয়ে আশার আলো দেখতে পাচ্ছেন ছাত্র-ছাত্রী , শিক্ষক-শিক্ষিকা থেকে অভিভাবকদের একাংশ ।