স্কুল কলেজ কবে খুলবে অবশেষে জানালেন শিক্ষামন্ত্রী !

Spread the love
wb schools colleges will not open now said edu minister partha chatterjee
wb schools colleges will not open now said edu minister partha chatterjee

স্কুল কলেজ কবে খুলবে অবশেষে জানালেন শিক্ষামন্ত্রী !

wb schools colleges will not open now said edu minister partha chatterjee : স্কুল কলেজ কবে খোলা উচিত এনিয়ে দ্বিধাবিভক্ত বঙ্গবাসী । একদল মনে করেন যেভাবে করোনা বাড়ছে তাতে করে এইমুহূর্তেই স্কুল কলেজ খোলা উচিত হবে না । অন্যদিকে আর একদল মনে করেন সবকিছুই যখন আসতে আসতে স্বাভাবিক হচ্ছে তাহলে স্কুল কলেজ কেন বন্ধ থাকবে ? সেগুলিও খুলে দেওয়া উচিত !

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক অবশ্য একটি মাঝামাঝি সিদ্ধান্তের কথা জানিয়েছেন । কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে নির্দেশ দেওয়া হচ্ছে অভিভাবকদের সম্মতি নিয়ে আগামি ২১ শে সেপ্টেম্বরের পর থেকে স্কুল খোলা যেতে পারে । ২১ শে সেপ্টেম্বরের পর থেকে অভিভাবকদের সম্মতি নিয়ে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু করা যেতে পারে ।

যদিও রাজ্যের তরফে আগেই জানানো হয়েছিল ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত স্কুল কলেজ বন্ধ থাকবে । ফলে এই দুইরকম ঘোষণায় রাজ্যবাসী কিছুটা বিভ্রান্তে ছিল । অবশেষে এই বিভ্রান্তির নিরসন করলেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী । তিনি সাংবাদিক সম্মেলনে স্পষ্ট জানিয়ে দিলেন বর্তমান করোনা পরিস্থিতি যেভাবে ভয়াবহ হচ্ছে তা মাথায় রেখে কোনভাবেই বর্তমানে স্কুল কলেজ খোলা সম্ভব নয় ।

তিনি আরও জানিয়েছেন তাদের সরকারের কাছে সব থেকে আগে হল ছাত্র ছাত্রীদের স্বাস্থ্য । যদিও তিনি মনে করেন বাড়িতে বসেই কিভাবে ছাত্র ছাত্রীদের কাছে শিক্ষাকে পৌঁছে দেওয়া সম্ভব হয় তার চেষ্টা চালিয়ে যাচ্ছেন । ইতিমধ্যেই ছাত্র ছাত্রীদের পড়াশোনায় যাতে ব্যাঘাত না ঘটে সেকারনে বিভিন্ন অনলাইন মাধ্যমকে কাজে লাগানো হচ্ছে । শিক্ষামন্ত্রী জানিয়েছেন এই ধারাকে বজায় রেখে নতুন নতুন ভাবে কিভাবে ছাত্রছাত্রী দের কাছে শিক্ষার আলো পৌঁছে দেওয়া যায় তার কথা ভাবা হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published.