পরিযায়ী শ্রমিকদের ভাড়া কে দিচ্ছে ? জানুন সত্য !

Spread the love
Who Paid Rail Fare of Migrant Workers
পরিযায়ী শ্রমিকদের ভাড়া কে মেটাচ্ছে !

পরিযায়ী শ্রমিকদের ভাড়া কে দিচ্ছে ? জানুন সত্য !

Who Paid Rail Fare of Migrant Workers : দেশ তথা রাজ্য রাজনীতি তোলপাড় একটি মাত্র প্রশ্ন নিয়ে ! পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার ভাড়া কে মেটাচ্ছে ?

রেল জানায় কোন ব্যাক্তিগত টিকিট দেওয়া হবে না । পরিযায়ী শ্রমিকদের লিস্ট রাজ্য সরকার রেলকে দেবে । রাজ্যকেই পরিযায়ী শ্রমিকদের ভাড়া তুলে রেলকে মেটাতে হবে ।

আর এরপর থেকে এই নিয়ে তোলপাড় হতে শুরু করে দেশের রাজনীতি । প্রথমে খবর এসেছিল পরিযায়ী শ্রমিকদের নিজেদের ভাড়া নিজেকেই মেটাতে হবে । দেশজুড়ে সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা শুরু হয় । বিদেশ থেকে প্লেন পাঠিয়ে ভারতবাসীদের ফেরানো হচ্ছে তাহলে অসহায় পরিযায়ী শ্রমিকদের ক্ষেত্রে কেন ভাড়া লাগবে ?

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ঘোষণা করেন অসহায় পরিযায়ী শ্রমিকদের রেল ভাড়া কংগ্রেস দেবেন । তিনি কেন্দ্র সরকারের কাছে তোপ দেগে বলেন যেসকল পরিযায়ী শ্রমিকের বাড়ি ফেরার ভাড়া মেটানোর পয়সা নেই তাদের ভাড়া সংশ্লিষ্ট রাজ্যের প্রদেশ কংগ্রেস কমিটি গুলি মেটাবে ।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রশ্ন তোলেন রেল পি.এম কেয়ার ফান্ডে ১৫২ কোটি টাকা দিতে পারছে তাহলে কেন পরিযায়ী শ্রমিকদের ভাড়া মেটাতে পারবে না ? সুব্রহ্মনিয়ম স্বামী টুইট করেন কেন্দ্রীয় সরকার কতটা নির্বোধ হলে অর্ধাহারে থাকা পরিযায়ী শ্রমিকদের কাছ থেকে ট্রেন ভাড়া আদায় করতে পারে! এর কিছুক্ষন পর তিনি আবার টুইট করে জানান পরিযায়ী শ্রমিকদের ভাড়া ৮৫ % দেবে কেন্দ্র বাকি ১৫ % দিতে হবে রাজ্য সরকারকে ।

বিজেপি মুখপাত্র জানান সম্বিৎ পাত্র জানান পরিযায়ী শ্রমিকদের ভাড়া লাগছে না । ভাড়ায় ৮৫ শতাংশ ভর্তুকি দিয়েছে রেল । বাকি ১৫ শতাংশ সংশ্লিষ্ট রাজ্যকে দিতে হবে । এমনকি পরিযায়ী শ্রমিকদের রাস্তায় খাবার জল ও খাদ্য রেল কতৃপক্ষ সরবরাহ করবে ।

এই লেখাটি প্রকাশ হওয়া পর্যন্ত রেল এখনও কোন ঘোষণা করেনি । তবে ANI সংবাদ সংস্থা টুইট করে জানিয়েছে পরিযায়ী শ্রমিকদের ভাড়ায় রেল ৮৫ শতাংশ ছাড় দিয়েছে । এবং ১৫ শতাংশ চাওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে ।

খুব শীঘ্রই হয়ত রেল দপ্তর থেকে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে ।

Who Paid Rail Fare of Migrant Workers

রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে “কর্মসাথী প্রকল্প” নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন – CLICK HERE 

ভালো লাগলে লেখাটি বন্ধুদের সাথে শেয়ার করুন । 

IMPORTANT LINKS

শিক্ষা ও চাকরি সংক্রান্ত সকল তথ্য পেতে এখানে ক্লিক করুন

সব খবর সবার আগে পেতে এখানে ক্লিক করুন

To Update in English News – CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সংক্রান্ত তথ্য পেতে এখানে ক্লিক করুন

Who Paid Rail Fare of Migrant Workers

 

 

Leave a Reply

Your email address will not be published.