DMCA.com Protection Status

Join Whatsapp Group

ASHA Karmi Recruitment 2024 : সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নতুন জেলায় আশা কর্মী নিয়োগ

Spread the love
ASHA Karmi Recruitment 2024
ASHA Karmi Recruitment 2024

ASHA Karmi Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাকে স্বাগত জানাই । আমরা নিয়মিত আপনাদের চাকরি , ব্যবসা , সরকারি প্রকল্প , ইনকামের বিভিন্ন পদ্ধতি কথা আমাদের প্রতিবেদনের মধ্যে দিয়ে প্রকাশ করে থাকি । আজ আপনাদের সামনে নতুন একটি জেলার আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি নিয়ে হাজির হলাম ।

আমাদের তরফে যখনই কোন জেলায় আশা কর্মী নিয়োগ হয়েছে তার তথ্য আপনাদের সামনে তূলে ধরা হয়েছে । আজ আরও একটি নতুন জেলার আশা কর্মী নিয়োগের খবর নিয়ে হাজির হলাম । রাজ্যের সংশ্লিষ্ট জেলার নির্দিষ্ট ব্লকে (কার্শিয়াং) আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । তো চলুন এবার দেখে নেওয়া যাক আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি নাম্বার , বয়স , শিক্ষাগত যোগ্যতা , আবেদন পদ্ধতি , নিয়োগ পদ্ধতি সংক্রান্ত সকল তথ্য ।  

আশা কর্মী (Accredited Social Health Activist)

আশা কর্মী নিয়োগের পদে আবেদনের ক্ষেত্রে কোন কোন যোগ্যতা লাগবে তা নিচে উল্লেখ করা হল । যথা –

১. এই পদে আবেদন করার জন্য মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় অবতীর্ণ হতে হবে মাধ্যমিকে ফেল করলেও তার এই পদের জন্য আবেদন করা যাবে ।

২. উচ্চতর শিক্ষাগত যোগ্যতা থাকলে সেক্ষেত্রে মাধ্যমিকের নাম্বারের উপর ভিত্তি করে প্রার্থী নির্বাচন করা হবে ।

এক্ষেত্রে উচ্চ পরীক্ষার প্রাপ্ত নাম্বার ধরা হবে না ।

৩. এই পদে শুধুমাত্র বিবাহিতা, বিধবা, বিবাহ বিচ্ছিনা মহিলারা আবেদন করতে পারবেন ।  

৪. এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক প্রার্থীকে সংশ্লিষ্ট গ্রামের বাসিন্দা হতে হবে ।

৫. এই পদে আবেদন করতে হলে প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে ।

আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন । অফিসিয়াল বিজ্ঞপ্তির লিংক নিচে দেওয়া হবে ।

উপরিক্ত পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স হতে হবে ৩০ বছর থেকে ৪০ বছরের মধ্যে । প্রার্থীর বয়সের হিসাব করা হবে ১০/০১/২০২৪ তারিখ অনুসারে । ST, SC প্রার্থীদের বয়সের ছাড় থাকবে । 

এই বিজ্ঞপ্তিতে মাসিক বেতনের উল্লেখ করা নেই । সরকারি নিয়ম অনুসারে মাসিক বেতন এবং অন্যান্য সুবিধা পাওয়া যাবে ।

প্রার্থী নির্বাচন করা হবে শিক্ষাগত যোগ্যতার প্রাপ্ত নাম্বার এবং ইন্টারভিউয়ের মাধ্যমে ।

সেক্ষেত্রে নিচে ছকের সাহায্যে নাম্বার বিভাজন দেখানো হল ।

উপরিক্ত পদের জন্য আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে । সেক্ষেত্রে নিচের ধাপগুলি অনুসরন করুন । নিচে আবেদন পদ্ধতি সম্পর্কে সমস্ত তথ্য দেওয়া হল । যথা –

১. এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে অফিসিয়াল বিজ্ঞপ্তির নিচে দেওয়া আবেদন পত্রের নমুনাটি ডাউনলোড করে প্রিন্টআউট বের করে নিতে হবে ।

আবেদন পত্রটি পেয়ে যাবেন বিজ্ঞপ্তির Annexure – B তে । আপনাদের সুবিধার্থে আবেদনপত্র ডাউনলোডের লিংক নিচে দেওয়া হল ।

২.  ডাউনলোড করা আবেদনপত্রটি যথাযথভাবে পূরণ করতে হবে । সঠিক স্থানে নিজের নাম, ঠিকানা সহ অন্যান্য সকল তথ্য প্রদান করতে হবে ।

৩.  এই পদে আবেদন করার জন্য ২ কপি পাসপোর্ট সাইজ ছবি লাগবে । ১ টি ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সাটিয়ে দিতে হবে এবং আর ১ টি আবেদনপত্রের সাথে যুক্ত করতে হবে ।

৪. আবেদনপত্রের মধ্যে সাটিয়ে দেওয়া ছবিটির উপর প্রার্থীকে নির্দিষ্ট নিয়মানুসারে সিগনেচার করতে হবে ।

৪. আবেদনপত্রের সাথে সমস্ত প্রয়োজনীয় স্ব প্রত্যয়িত ডকুমেন্ট গুলি যুক্ত করুন । কোন কোন ডকুমেন্ট যুক্ত করতে হবে তার তথ্য নীচে দেওয়া হল ।

৫. নাম, ঠিকানা লেখা ৫ টাকার ডাকটিকিট সহ আবেদনপত্রটি একটি মুখ বন্ধ খামের মধ্যে ভরতে হবে ।

৬. খামের উপর বড় হরপে লিখতে হবে,

“Application is response to Advertisement No. 01/ASHA/2024/SDO(C), dated 10/01/2024”, এছাড়া আরও যা যা লিখতে হবে সেটি জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন ।  

৭. এবার সেটিকে নির্দিষ্ট তারিখের মধ্যে, নির্দিষ্ট ঠিকানায় হাতে হাতে জমা করতে হবে । আবেদনপত্র জমা করার তারিখ, সময় এবং ঠিকানা  নিচে দেওয়া হল ।

আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইট দেখুন ।

নিম্নলিখিত ডকুমেন্টগুলি স্বপ্রত্যয়িত জেরক্স কপি দরখাস্তের সহিত যুক্ত করে দেবেন । যথা –

১. স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র (ভোটার কার্ড / রেশন কার্ড)  

২.  মাধ্যমিক বা তার সমতুল্য পরীক্ষার রেজাল্ট

৩. মাধ্যমিক বা তার সমতুল্য পরীক্ষার অ্যাডমিট কার্ড

৪. তপশিলি জাতি /উপজাতি প্রমানপত্র (যদি থাকে)

৫. উচ্চতর শিক্ষাগত যোগ্যতা থাকে তার প্রমাণপত্র

৬.  বিবাহ /বিধবা /বিবাহ বিচ্ছিন্না সম্পর্কিত উপযুক্ত প্রমান পত্র ।

৭. উপযুক্ত কতৃপক্ষের দেওয়া গ্রেড ১ ও গ্রেড ২ স্বনির্ভর গোষ্ঠীভুক্ত সদস্যা/ প্রশিক্ষণ প্রাপ্ত দাই এবং লিংক ওয়ার্কার প্রমাণপত্র (যদি থাকে)

আবেদনপত্র জমা করতে হবে ৩০/০১/২০২৪ তারিখের মধ্যে ।

দরখাস্ত জমা করা যাবে সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত । শনিবার, রবিবার এবং সরকারি ছুটির দিন ব্যাতীত সব দিনই আবেদন পত্র জমা নেওয়া হবে ।

যে এলাকায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেই এলাকার নির্দিষ্ট ব্লক অফিসে আবেদনপত্র জমা করতে হবে ।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন । আপনাদের সুবিধার্থে অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোডের লিংক প্রতিবেদনের শেষে দেওয়া হল ।

কোন কোন গ্রাম পঞ্চায়েতে প্রার্থী নির্বাচন করা হবে সেটি নিচে দেওয়া হল ।

  • PSC Clerkship Practice Set PDF :  পিএসসি ক্লার্কশিপ প্রাকটিস সেট পিডিএফ
    Spread the lovePSC Clerkship Practice Set PDF : দীর্ঘ অপেক্ষার পর অবশেষে প্রকাশিত হলো আমাদের পিএসসি ক্লার্কশিপ পরীক্ষার জন্য সাজেশন ভিত্তিক প্র্যাকটিস বুক। এই বইটি একটি পিডিএফ ফরম্যাটে উপলব্ধ, যা আপনাকে যেকোনো সময়, যেকোনো স্থানে অনুশীলন করার সুযোগ করে দেয়। আমাদের এই বইয়ের কিছু উল্লেখযোগ্য বৈশিষ্ট্য: ১১০ টিরও বেশি প্র্যাকটিস সেট:  বিভিন্ন বিষয় এবং প্রশ্নের ধরণের উপর ভিত্তি করে …

    Continue reading

  • SIP Investment Plans : সেরা SIP তে কীভাবে বিনিয়োগ করলে পাবেন মোটা টাকা রিটার্ন
    Spread the loveSIP Investment Plans : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য ব্যবসা সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । SIP Investment Plans আমরা এই দেশের মানুষ বিনিয়োগ করতে ভালোবাসি । কিন্তু কোথায় বিনিয়োগ …

    Continue reading

  • PSC Clerkship Mock Test : পিএসসি ক্লার্কশিপের ১০০ টি মকটেস্ট একত্রে
    Spread the lovePSC Clerkship Mock Test : PSC ক্লার্কশিপ পরীক্ষার প্রস্তুতি হিসেবে আমাদের এই সিরিজ । আশাকরি আপনাদের অনেক কাজে লাগবে । এখানে সাজেশনভিত্তিক প্রশ্নের সমাবেশ করা হয়েছে ।  আপনাদের জন্য মোট ১০০ টি সেট একত্রিত করে দেওয়া হল । নিচে সেট নাম্বার এবং সেই সেটের মকটেস্ট দেওয়ার জন্য “Click Here” বোতাম রয়েছে । এই …

    Continue reading

  • Paper Plate Business Idea : বাড়িতে বসেই শুরু করুন এই ব্যবসা, মাসে আয় হবে মোটা টাকা
    Spread the lovePaper Plate Business Idea : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য ব্যবসা সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • Soap Making Business Plan : এই জিনিসের ব্যবসা শুরু করে মাসে হবে বাম্পার আয়!
    Spread the loveSoap Making Business Plan : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য ব্যবসা সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading