DMCA.com Protection Status

Join Whatsapp Group

KVS Recruitment 2024 : কেন্দ্রীয় বিদ্যালয়ে বিভিন্ন পদে কর্মী নিয়োগ

Spread the love
KVS Recruitment 2024
KVS Recruitment 2024

KVS Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম ।

সমস্ত বেকার যুবক- যুবতীদের জন্য বিরাট সুখবর । এই পদে আবেদন করতে ভারতীয় নাগরিক হতে হবে । পশ্চিমবঙ্গের সমস্ত চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে । কেন্দ্রীয় বিদ্যালয়ের (PM SHRI KENDRIYA VIDYALAYA NO.2 KHARAGPUR) তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । চলুন দেখে নেওয়া যাক পদের নাম, যোগ্যতা, বয়স, আবেদন পদ্ধতি সংক্রান্ত সমস্ত তথ্য ।

পোস্ট গ্র্যাজুয়েট টিচার (PGT Physics / Chemistry Hindi/ Economics/ Maths/ English/ Hindi/ Biology/ Hist/ Commerce/ Geog/ Pol.Sc) । 

এই পদে আবেদন করার জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে । এছাড়া বি.এড কোর্স করতে হবে । আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন ।

টিজিটি (TGT – Hindi/ Maths/English/ Bio/ Sanskrit,Social Science)। 

এই পদে আবেদন করার জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে । এছাড়া বি.এড কোর্স করতে হবে । আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন ।

প্রাথমিক শিক্ষক (Primary Teacher) । 

এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে JBT/ D.Ed /PTC কোর্স করতে হবে । এছাড়া ৫০% নাম্বার সহ উচ্চমাধ্যমিক পাশ সার্টিফিকেট থাকতে হবে ।  আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন ।

কম্পিউটার ইনস্ট্রাক্টর (Computer Instructor) । 

স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে BE.Computer Science / Bsc.Computer. /BCA / MCA / PGDCA / ‘C’/ ‘B’/ ‘A’/ ‘O’ লেভেল ডিগ্রি থাকতে হবে । আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন ।

আর্ট প্রশিক্ষক (Art Instructor) । 

প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় / প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা অথবা ডিগ্রি থাকতে হবে । আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন ।

যোগা শিক্ষক (Yoga Teacher) । 

এই পদে আবেদন করার জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক পাশ করতে হবে সঙ্গে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ১ বছরের যোগা ডিগ্রি থাকতে হবে । আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন ।

উপরিক্ত পদগুলিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিয়মঅনুসারে বেতন দেওয়া হবে ।

উপরিক্ত পদ গুলি ছাড়া আরও বিভিন্ন পদের জন্য প্রার্থী নির্বাচন করা হবে । কোন কোন পদে প্রার্থী নির্বাচন করা হবে সেটি নিচে দেওয়া ।

1. PGT (Computer Science)

2. Balvatika Teacher

3. Games & Sports Instructor

4. Dance Coach

5. Doctor

6. Nurse

7. Special Educator

8. Guidance & Counseling / Career Counseling

এই পদ গুলির বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন । আপনাদের সুবিধার্থে অফিসিয়াল বিজ্ঞপ্তির লিংক নিচে দেওয়া হল ।

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে । ইন্টারভিউ সংক্রান্ত তথ্য নিচে দেওয়া হল ।

উপরিক্ত পদ গুলির জন্য প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ নেওয়া হবে । যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা নিচের ধাপগুলি অনুসরণ করুন ।

১) প্রার্থীদের প্রথমে বিজ্ঞপ্তির নিচে দেওয়া আবেদনপত্রটি ডাউনলোড করতে হবে । আবেদনপত্র ডাউনলোডের লিংক নিচে দেওয়া হল ।

২) আবেদনপত্রটি যথাজথ ভাবে পূরণ করে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টের জেরক্স কপি যুক্ত করতে হবে ।

৩) এছাড়া ইন্টারভিউয়ের সময় সমস্ত ডকুমেন্টের আসল কপি নিয়ে যেতে ।

আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন । অফিসিয়াল বিজ্ঞপ্তির লিংক নিচে দেওয়া হল ।    

প্রার্থীদের ১৬/০২/২০২৪ তারিখ এবং ১৭/০২/২০২৪ তারিখ ইন্টারভিউ নেওয়া হবে । সকাল ৮ টা থেকে ইন্টারভিউ শুরু হবে । ইন্টারভিউয়ের স্থান (Venue) School Campus

১৬/০২/২০২৪ তারিখ Doctor, Nurse, Counsellor, Computer Instructor, Games Coach, Art Instructor, Yoga Teacher, Dance Coach, Special Educator – পদ্গুলির ইন্টারভিউ নেওয়া হবে ।

১৭/০২/২০২৪ তারিখ PGTs- Hindi, English, Physics, Chemistry, Biology, Maths, Economics, Commerce, Geography, History, Pol Sc & Computer & TGTs- Hindi, English, Maths, Science, Social Sc, Sanskrit – পদ্গুলির ইন্টারভিউ নেওয়া হবে ।

এই সংক্রান্ত আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন ।

  • Packaging Business From Home : কম খরচে বাড়িতেই শুরু করে ফেলুন এই ব্যবসা! আয় হবে মোটা টাকা
    Spread the lovePackaging Business From Home : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য ব্যবসা সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । BUsiness Plan – Packaging Business From Home এখন অনেক মানুষই চাকরির পাশাপাশি বার্তি …

    Continue reading

  • LIC Jeevan Labh Scheme : এলআইসির দুর্দান্ত স্কিমে মাত্র ২৫০ টাকা করে জমিয়েই পান ৫৪ লাখ টাকা
    Spread the loveLIC Jeevan Labh Scheme : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য একটি স্কিম সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । Jeevan Labh Scheme ভবিষ্যতের কথা ভেবে আমরা সকলেই কিছু টাকা সঞ্চয় করতে …

    Continue reading

  • Soybean Business Plan : মাত্র কিছু টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা, প্রতিমাসে ইনকাম হবে ৪০ হাজার
    Spread the loveSoybean Business Plan : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য ব্যবসা সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । Soybean Business Plan চাকরির আশায় বসে থেকে নিজের মূল্যবান সময় নষ্ট না করে বাড়িতে …

    Continue reading

  • PSC Clerkship Practice Set PDF :  পিএসসি ক্লার্কশিপ প্রাকটিস সেট পিডিএফ
    Spread the lovePSC Clerkship Practice Set PDF : দীর্ঘ অপেক্ষার পর অবশেষে প্রকাশিত হলো আমাদের পিএসসি ক্লার্কশিপ পরীক্ষার জন্য সাজেশন ভিত্তিক প্র্যাকটিস বুক। এই বইটি একটি পিডিএফ ফরম্যাটে উপলব্ধ, যা আপনাকে যেকোনো সময়, যেকোনো স্থানে অনুশীলন করার সুযোগ করে দেয়। আমাদের এই বইয়ের কিছু উল্লেখযোগ্য বৈশিষ্ট্য: ১১০ টিরও বেশি প্র্যাকটিস সেট:  বিভিন্ন বিষয় এবং প্রশ্নের ধরণের উপর ভিত্তি করে …

    Continue reading

  • SIP Investment Plans : সেরা SIP তে কীভাবে বিনিয়োগ করলে পাবেন মোটা টাকা রিটার্ন
    Spread the loveSIP Investment Plans : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য ব্যবসা সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । SIP Investment Plans আমরা এই দেশের মানুষ বিনিয়োগ করতে ভালোবাসি । কিন্তু কোথায় বিনিয়োগ …

    Continue reading