DMCA.com Protection Status

Join Whatsapp Group

Municipality Careers : কলকাতা পৌরসভায় কর্মী নিয়োগ

Spread the love
Municipality Careers
Municipality Careers

Municipality Careers : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম ।

আমাদের Whatsapp গ্রুপJoin Now
আমাদের Telegram গ্রুপJoin Now
West Bengal Police Apply

Municipality Careers

সমস্ত বেকার যুবক-যুবতিদের কাছে একটি বিরাট সুখবর । এই পদে আবেদন করতে ভারতীয় নাগরিক হতে হবে । পশ্চিমবঙ্গের যেকোনো জেলার বাসিন্দা এই পদের জন্য আবেদন করতে পারবেন । সমস্ত চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে । কলকাতা পৌরসভায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে  । চলুন দেখে নেওয়া যাক পদের নাম, যোগ্যতা, বয়স, আবেদন পদ্ধতি সংক্রান্ত সমস্ত তথ্য । 

বিজ্ঞপ্তি নম্বর –

06-/Kolkata City NUHM Society

পদের নাম –

অ্যাকাউন্টেন্ট  (Accountant )  

শূন্যপদ –

এই পদের মোট শূন্যপদ ১৭ টি । কোন শ্রেণীর কত শূন্যপদ আছে সেটিনিচে ছকের সাহায্যে দেখানো হল ।

               শ্রেণী                শূন্যপদ
জেনারেল
জেনারেল প্রতিবন্ধী
ST
SC
OBC-A
OBC-B
মোট শূন্যপদ১৭

আরও পড়ুন – সরকারি হোস্টেলে বিভিন্ন পদে নিয়োগ । মোট বেতন ১৮৫০০ টাকা

শিক্ষাগত যোগ্যতা-

এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে (কমার্স বিভাগে) স্নাতক পাশ করতে হবে । এছাড়া কম্পিউটারে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে অথবা সংশ্লিষ্ট সার্টিফিকেট থাকতে হবে । কম্পিউটারে এমএস এক্সেলের ও ট্যালির কাজের উপর জ্ঞান থাকতে হবে । সরকারি কার্যালয়ে ১ বছরের অথবা বেসরকারি কার্যালয়ে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে । এছাড়া প্রার্থীকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে তার পাশাপাশি প্রার্থীকে স্থানীয় ভাষা জানতে হবে । আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইট দেখুন ।    

বয়স –

এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে । প্রার্থীর বয়স এর বেশি হলে এই পদের জন্য জন্য আবেদন করা যাবে না । বয়সের হিসাব করা হবে ১লা জানুয়ারি ২০২৩ তারিখ অনুসারে ।

বেতন – 

প্রার্থীদের এই পদের মাসিক বেতন ২৬,০০০  টাকা

নিয়োগ পদ্ধতি –

শিক্ষাগত যোগ্যতার প্রাপ্ত নম্বর , কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউর মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। মোট ১০০ নাম্বারের পরীক্ষা হবে । নিচে ছকের সাহায্যে নাম্বার বিভাজন দেখানো হল ।

আরও পড়ুন –  বাংলার যুবক যুবতীদের ৩০০ কোটির ঋণ দেবে রাজ্য সরকার

বিষয় নম্বর
মাধ্যমিক১০
উচ্চমাধ্যমিক১৫
গ্রাজুয়েশন২০
কম্পিউটার টেস্ট৩০
অভিজ্ঞতা১০
ইন্টারভিউ১৫
মোট নাম্বার১০০

আবেদন পদ্ধতি –

এই পদে ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে

১. সেক্ষেত্রে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্রটি ডাউনলোড করতে হবে । আপনাদের সুবিদার্থে নিচে আবেদনপত্র ডাউনলোডের সরাসরি লিংক দেওয়া হল ।

২. এরপর আবেদনপত্রটি যথাযথ ভাবে পূরণ করতে হবে । নির্দিষ্ট স্থানে সিগনেচার করতে হবে ।

৩. আবেদনপত্রের সাথে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টের স্বপত্যয়িত জেরক্স যুক্ত করতে হবে । কোন কোন ডকুমেন্ট যুক্ত করতে হবে সেটি নিচে দেওয়া হল ।

৪. এরপর আবেদনপত্রটি একটি খামের মধ্যে ভরতে হবে । খামের উপর লিখতে হবে – “Chief Municipal Health Officer/Secretary, Kolkata City NUHM Society” CMO Bldg,5,S.N. Benarjee Road, Kolkata – 700013 .

আরও পড়ুন – রাজ্যে প্রচুর অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

৫. এরপর খামটি নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট তারিখে নির্দিষ্ট ড্রপ বক্সে জমা করতে হবে । নিচে ঠিকানা, স্থান ও তারিখ দেওয়া হল ।   

 আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইট দেখুন ।

আবেদনপত্রের সাথে কোন কোন ডকুমেন্ট যুক্ত করতে হবে ?

নিম্নলিখিত ডকুমেন্ট গুলির স্বপত্যয়িত জেরক্স আবেদনপত্রের সাথে যুক্ত করতে হবে । যথা –

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র (রেজাল্ট এবং পাশ সার্টিফিকেট)

২. কম্পিউটার সার্টিফিকেট

৩. অভিজ্ঞতার সার্টিফিকেট

৪. বয়সের প্রমাণপত্র

৫. স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র (ভোটার কারদ/আধার কার্ড)

ঠিকানা –

Chief Municipal Health Officer/Secretary,

Kolkata City NUHM Society,

CMO Bldg,5,

S.N. Benarjee Road,

Kolkata – 700013 .

আরও পড়ুন – আনন্দধারা প্রকল্পে উচ্চমাধ্যমিকে পাশে কর্মী নিয়োগ

ড্রপ বক্সটি জমা করতে হবে –

room no 254,

2nd floor of CMO Blgd .  

আবেদনপত্র জমা করার তারিখ –

আবেদনপত্রটি জমা করা যাবে ০১.০৯.২০২৩ তারিখ থেকে ০৯.০৯.২০২৩ তারিখ পর্যন্ত । আবেদনপত্রটি জমা করা যাবে সোমবার থেকে শুক্রবার সকাল ১১.৩০ টে থেকে বিকেল ৪ টে পর্যন্ত এবং শনিবার সকাল ১১.৩০ টে থেকে দুপুর ২ পর্যন্ত ।  

গুরুত্বপূর্ণ লিংক     

অফিসিয়াল ওয়েবসাইটClick Here
অফিসিয়াল বিজ্ঞপ্তিDownload Now
আবেদনের নমুনাপত্র   Download  Now (বিজ্ঞপ্তির ৪ নং পেজ)
আমাদের Whatsapp গ্রুপJoin Now
আমাদের Telegram গ্রুপJoin Now
  • LIC Jeevan Labh Scheme : এলআইসির দুর্দান্ত স্কিমে মাত্র ২৫০ টাকা করে জমিয়েই পান ৫৪ লাখ টাকা
    Spread the loveLIC Jeevan Labh Scheme : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য একটি স্কিম সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । Jeevan Labh Scheme ভবিষ্যতের কথা ভেবে আমরা সকলেই কিছু টাকা সঞ্চয় করতে …

    Continue reading

  • Soybean Business Plan : মাত্র কিছু টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা, প্রতিমাসে ইনকাম হবে ৪০ হাজার
    Spread the loveSoybean Business Plan : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য ব্যবসা সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । Soybean Business Plan চাকরির আশায় বসে থেকে নিজের মূল্যবান সময় নষ্ট না করে বাড়িতে …

    Continue reading

  • PSC Clerkship Practice Set PDF :  পিএসসি ক্লার্কশিপ প্রাকটিস সেট পিডিএফ
    Spread the lovePSC Clerkship Practice Set PDF : দীর্ঘ অপেক্ষার পর অবশেষে প্রকাশিত হলো আমাদের পিএসসি ক্লার্কশিপ পরীক্ষার জন্য সাজেশন ভিত্তিক প্র্যাকটিস বুক। এই বইটি একটি পিডিএফ ফরম্যাটে উপলব্ধ, যা আপনাকে যেকোনো সময়, যেকোনো স্থানে অনুশীলন করার সুযোগ করে দেয়। আমাদের এই বইয়ের কিছু উল্লেখযোগ্য বৈশিষ্ট্য: ১১০ টিরও বেশি প্র্যাকটিস সেট:  বিভিন্ন বিষয় এবং প্রশ্নের ধরণের উপর ভিত্তি করে …

    Continue reading

  • SIP Investment Plans : সেরা SIP তে কীভাবে বিনিয়োগ করলে পাবেন মোটা টাকা রিটার্ন
    Spread the loveSIP Investment Plans : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা, সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য ব্যবসা সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । SIP Investment Plans আমরা এই দেশের মানুষ বিনিয়োগ করতে ভালোবাসি । কিন্তু কোথায় বিনিয়োগ …

    Continue reading

  • PSC Clerkship Mock Test : পিএসসি ক্লার্কশিপের ১০০ টি মকটেস্ট একত্রে
    Spread the lovePSC Clerkship Mock Test : PSC ক্লার্কশিপ পরীক্ষার প্রস্তুতি হিসেবে আমাদের এই সিরিজ । আশাকরি আপনাদের অনেক কাজে লাগবে । এখানে সাজেশনভিত্তিক প্রশ্নের সমাবেশ করা হয়েছে ।  আপনাদের জন্য মোট ১০০ টি সেট একত্রিত করে দেওয়া হল । নিচে সেট নাম্বার এবং সেই সেটের মকটেস্ট দেওয়ার জন্য “Click Here” বোতাম রয়েছে । এই …

    Continue reading