DMCA.com Protection Status

Join Whatsapp Group

ASHA Karmi Job 2023 : হাজার হাজার আশাকর্মী নিয়োগের ঘোষণা মমতার

Spread the love
ASHA Karmi Job
ASHA Karmi Job

ASHA Karmi job 2023 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য আশা কর্মী, অঙ্গনওয়াড়ি ও অঙ্গনওয়াড়ি  হেল্পার পদে নিয়োগ এর তথ্য নিয়ে হাজির হলাম ।

আমাদের Whatsapp গ্রুপJoin Now
আমাদের Telegram গ্রুপJoin Now

রাজ্যের তরফে বড় সুখবর। সামনেই ভোট তার আগেই বড় সুখবর দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। মঙ্গলবার মুখ্যমন্ত্রী নবান্নতে বলেন যে, “ আগামী এক বছরের বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার।” রাজ্যে দ্বিতীয়বার ক্ষমতায় আসার আগেই তৃণমূল এর তরফে একটি স্পষ্ট বার্তা ঘোষণা করা হয়েছিল, এই দল জয়ী হলে মমতা বন্দ্যোপাধ্যায় মনসদে বসলে কর্মসংস্থান এর উপর বিশেষ জোর দেওয়া হবে। সেই ঘটনার উপর ভিত্তি করে বড় ঘোষণা এবার মুখ্যমন্ত্রীর।

ASHA Karmi Job 2023

কতগুলি কর্মী নিয়োগ করা হবে কোন দফতরে ?

মুখ্যমন্ত্রীর এই দিনের তথ্য থেকে জানা গেছে আগামী এক থেকে দুই মাসের মধ্যে আরও ১ লাখ ২৫ হাজার কর্মী নিয়োগ করা হবে। এবার বিভিন্ন সরকারি দফতরে কর্মী নিয়োগ করা হবে।

এছাড়া তিনি আরও জানিয়েছেন, রাজ্য সরকার নতুন কর্মী নিয়োগে খুব চাপ দিয়ে কাজ করছে। বিভিন্ন স্থানে কর্ম মেলা হচ্ছে। অনেক শূন্যপদ রয়েছে সেই শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। ১১ হাজার প্রাথমিক ও ১৪ হাজার ৫০০ উচ্চ প্রাথমিকে শূন্যপদ আছে।এই পদ গুলিতে খুব তারাতারি নিয়োগ করা হবে। এছাড়া রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে ২ হাজার ২০০ জন অধ্যাপক নিয়োগের কাজ হাতে নেওয়া হয়েছে, তার কর্মী নিয়োগ করা হবে। এর পাশাপাশি আবগারী  কনস্টেবল নিয়োগ হচ্ছে ,  পুলিশ বাহিনীর বিভিন্ন পদে ২০ হাজার নিয়োগের কাজ শুরু হয়েছে।

আরও পড়ুন : হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশনে কর্মী নিয়োগ

এছাড়া রাজ্য সরকার গ্রুপ ডি পদে আরও ১২ হাজার কর্মী নিয়োগ করা হবে।আর গ্রপ সি পদেও ৩ হাজার কর্মী নিয়োগ করা হবে। স্বাস্থ্য দফতরে ২ হাজার ডাক্তার, ৭ হাজার নার্স, কমিউনিস্ট হেলথ ওয়ার্কার ২ হাজার, ৭ হাজার আশা কর্মী পদে নিয়োগ করা হবে। এর পাশাপাশি সমাজকল্যাণ দফতরে অঙ্গনওয়াড়ি কর্মী পদে ৯ হাজার ৪৯৩ জন এবং অঙ্গনওয়াড়ি  হেল্পার পদে ১৩ হাজার ৯২৬ জনকে কর্মী নিয়োগ করা হবে। সবরকমের পদের নিয়োগের সংখ্যা অনুযায়ী রাজ্যে ১ বছরে ১ লাখ ২৫ হাজার কর্মী নিয়োগ করা হবে।

আরও পড়ুন : রাজ্যে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

বহুবার বিরোধীরা রাজ্য সরকারি পদের নিয়োগের ব্যাপারে নানান প্রসঙ্গ তুলে তৃণমুলকে কথা শুনিয়েছেন। বিরধীরা নানান অভিযোগ করেছেন তৃণমূলের পক্ষে। তারা বার বার প্রশ্ন তুলেছেন একাধিক শূন্যপদ থাকার সত্ত্বেও কেন রাজ্য সরকার কোন পদে নিয়োগ করছেন না। পঞ্চায়েত নির্বাচন হওয়ার আগে এরকম নানান প্রশ্ন করতে শোনা গেছে বিরোধী দলের কাছে।   

এর আগে বিভিন্ন জেলায় বিভিন্ন রাজ্যে আশা কর্মী, অঙ্গনওয়াড়ি ও অঙ্গনওয়াড়ি  হেল্পার পদে নিয়োগ হতে দেখা গিয়েছে। এবার আবার বহু আশা কর্মী, অঙ্গনওয়াড়ি ও অঙ্গনওয়াড়ি  হেল্পার পদে কর্মী নিয়োগ করা হবে। অঙ্গনওয়াড়ি কর্মী পদে ৯ হাজার ৪৯৩ জন এবং অঙ্গনওয়াড়ি  হেল্পার পদে ১৩ হাজার ৯২৬ জনকে কর্মী নিয়োগ করা হবে। সবরকমের পদের নিয়োগের সংখ্যা অনুযায়ী রাজ্যে ১ বছরে ১ লাখ ২৫ হাজার কর্মী নিয়োগ করা হবে।       

আরও পড়ুন : রিজার্ভ ব্যাঙ্কে প্রচুর কর্মী নিয়োগ

তাই এই ঘোষণাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ওয়াকিবহাল মহলের একাংশের কথায় এরকমই মনে করা হচ্ছে। এই নিয়োগের মাধ্যমে অনেক বেকার মানুষের কর্মসংস্থান হতে চলেছে। কয়েকদিন আগে সাগরদিঘির বিধায়ক বাইরন বিশ্বাস তৃণমূলে যোগদান করেছেন। কিন্তু জানা গেছে এই নিয়ে মুখ্যমন্ত্রীকে  প্রশ্ন করা হলে তিনি ওই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।  

এখানে বিশেষভাবে উল্লেখ্য কর্মসাথী ডট কমের মাধ্যমে আমরা যখনই কোন জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয় সাথে সাথে তা আপনাদের সামনে তূলে ধরে থাকি । আগামীতেও যখনই আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে সব থেকে আগে আমরাই আপনাদের সামনে সেই তথ্য নিয়ে হাজির হবো ।তাই আশা কর্মী , অঙ্গনওয়াড়ি তথা যেকোনো ধরণের চাকরির আপডেট পেতে নিচের whatsapp বা টেলিগ্রাম গ্রুপে যুক্ত হয়ে যান ।

আমাদের Whatsapp গ্রুপJoin Now
আমাদের Telegram গ্রুপJoin Now
  • NIRRCH Job Vacancy 2024 : ভারতীয় আয়ুর্বিজ্ঞান সংস্থায় নার্স নিয়োগ
    Spread the loveNIRRCH Job Vacancy 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • Kolkata High Court Recruitment : কলকাতা হাইকোর্টে কর্মী নিয়োগ
    Spread the loveKolkata High Court Recruitment : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • Anganwadi Sahayika job 2024 : রাজ্যের বিভিন্ন কেন্দ্রে অঙ্গনওয়াড়ি সহায়িকা নিয়োগ
    Spread the loveAnganwadi Sahayika job 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • WBP Constable Recruitment 2024 : পশ্চিমবঙ্গ পুলিশে প্রচুর কনস্টেবল নিয়োগ
    Spread the loveWBP Constable Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • Peon Job Vacancy 2024 : প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ দপ্তরে কর্মী নিয়োগ
    Spread the lovePeon Job Vacancy 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading