DMCA.com Protection Status

Join Whatsapp Group

Asha Worker Vacancy 2023 : সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে রাজ্যের বিভিন্ন ব্লকে আশা কর্মী নিয়োগ

Spread the love
Asha Worker Vacancy 2023
Asha Worker Vacancy 2023

Asha Worker Vacancy 2023 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাকে স্বাগত জানাই । আমরা নিয়মিত আপনাদের চাকরি , ব্যবসা , সরকারি প্রকল্প , ইনকামের বিভিন্ন পদ্ধতি কথা আমাদের প্রতিবেদনের মধ্যে দিয়ে প্রকাশ করে থাকি । আজ আপনাদের সামনে নতুন একটি জেলার আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি নিয়ে হাজির হলাম ।

আমাদের Whatsapp গ্রুপJoin Now
আমাদের Telegram গ্রুপJoin Now
West Bengal Police Apply

Asha Worker Vacancy 2023

আমাদের তরফে যখনই কোন জেলায় আশা কর্মী নিয়োগ হয়েছে তার তথ্য আপনাদের সামনে তূলে ধরা হয়েছে ।আজ আরও একটি নতুন জেলার  আশা কর্মী নিয়োগের খবর নিয়ে হাজির হলাম । তো চলুন এবার দেখে নেওয়া যাক আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি নাম্বার , বয়স , শিক্ষাগত যোগ্যতা , আবেদন পদ্ধতি , নিয়োগ পদ্ধতি সংক্রান্ত সকল তথ্য ।

বিজ্ঞপ্তি নাম্বার – 761/DH&FWS

পদের নাম-

আশা কর্মী (Accredited Social Health Activist)

বয়সসীমা –

উপরিক্ত পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স হতে হবে  ৩০ বছর থেকে ৪০ বছরের মধ্যে । প্রার্থীর বয়সের হিসাব করা হবে ০১/০১/২০২৩ তারিখ অনুসারে । তপশিলি জাতি এবং তপশিলি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে । তপশিলি জাতি এবং তপশিলি উপজাতি প্রার্থীদের বয়স হতে হবে ২২ থেকে ৪০ বছরের মধ্যে ।  

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা –

আশা কর্মী নিয়োগের পদে আবেদনের ক্ষেত্রে কোন কোন যোগ্যতা লাগবে তা নিচে উল্লেখ করা হল । যথা –

১. এই পদে আবেদন  করতে পারবেন শুধুমাত্র বিবাহিতা , বিধবা,  বিবাহ বিচ্ছিনা মহিলারা

২. এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট গ্রামের বাসিন্দা হতে হবে । প্রার্থীদের স্থায়ী বাসিন্দার উপযুক্ত প্রমান পত্র দেখাতে হবে ।

৩. এই পদে আবেদন করতে হলে প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে ।

৪. প্রার্থীকে এই পদে আবেদন করার জন্য মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় অবতীর্ণ হতে হবে ।

আরও পড়ুন – রাজ্যের বিভিন্ন ব্লকে আশা কোঅর্ডিনেটর নিয়োগ

মাধ্যমিকে ফেল করলেও তার এই পদের জন্য আবেদন করা যাবে ।

৫. এছাড়া কোন প্রার্থী যদি মাধ্যমিক বা সমতুল্য বা কোন উচ্চ পরীক্ষায় পাশ করে থাকে তাহলে সেক্ষেত্রে মাধ্যমিক বা সমতুল্য  পরীক্ষার প্রাপ্ত নাম্বারের উপর ভিত্তি করে প্রার্থী নির্বাচন করা হবে । এক্ষেত্রে উচ্চ পরীক্ষার প্রাপ্ত নাম্বার ধরা হবে না ।

৬. এছাড়া গ্রেড ওয়ান ও গ্রেড টু উর্ত্তীণ স্বয়ন্তর গোষ্ঠীর সদস্যা, প্রশিক্ষণ প্রাপ্ত প্রার্থীরাই এবং লিংক ওয়ার্কাররা অগ্রাধিকার পাবেন ।  আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন ।

মাসিক বেতন –

এই বিজ্ঞপ্তিতে মাসিক বেতনের উল্লেখ করা নেই । সরকারি নিয়ম অনুসারে মাসিক বেতন এবং অন্যান্য সুবিধা পাওয়া যাবে ।

আশাকর্মী নিয়োগ পদ্ধতি –

এই পদে নিয়োগের ক্ষেত্রে সাধারনত ভাবে কোন লিখিত পরীক্ষা হয় না । প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হয়ে থাকে । যদিও বিজ্ঞপ্তিতে এবিষয়ে বিস্তারিত উল্লেখ নেই  ।

আরও পড়ুন – ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্ট ইন্ডিয়া লিমিটেডে প্রচুর কর্মী নিয়োগ

সাধারন ভাবে নিচের ছক অনুসারে মেরিট লিস্ট তৈরি করা হয়ে থাকে ।  যদিও এ বিষয়ে সর্বশেষ সিদ্ধান্ত নেবে নির্বাচক মন্ডলি  ।  যথা –

বিষয়নম্বর ( শতাংশের হিসেবে)
মাধ্যমিকে পাপ্ত নম্বর৯০ % ওয়েটেজ
ইন্টারভিউতে প্রাপ্ত নম্বর১০% ওয়েটেজ
মোট১০০%

যদিও বিজ্ঞপ্তিতে নিয়োগ পদ্ধতি সম্বন্ধিত কিছু উল্লেখ নেই ।

আবেদন পদ্ধতি –

নিচে আবেদন পদ্ধতি সম্পর্কে সমস্ত তথ্য দেওয়া হল  । এই পদের জন্য আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে  । সেক্ষেত্রে নিচের ধাপগুলি অনুসরন করুন । যথা –

১. এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রের নমুনাটি ডাউনলোড করে প্রিন্টআউট বের করে নিতে হবে ।

আরও পড়ুন –  ICMR সংস্থায় মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

আবেদন পত্রটি অফিসিয়াল বিজ্ঞপ্তির ৩নং পেজে পেয়ে যাবেন । আপনাদের সুবিধার্থে আবেদনপত্র ডাউনলোডের লিংক নিচে দেওয়া হল ।

২.  আবেদনপত্রটি ডাউনলোড করে সমস্ত তথ্য প্রদান করে সেটি যথাযথভাবে পূরণ করতে হবে । সঠিক স্থানে নিজের নাম , ঠিকানা সহ অন্যান্য সকল তথ্য প্রদান করতে হবে ।

৩.  দরখাস্তের নির্দিষ্ট স্থানে সিগনেচার করতে হবে এবং ছবি সাটিয়ে দিতে হবে ।

৪. আবেদনপত্রের সাথে সমস্ত প্রয়োজনীয় স্ব প্রত্যয়িত  ডকুমেন্ট গুলি যুক্ত করুন । কোন কোন ডকুমেন্ট যুক্ত করতে হবে তার তথ্য নীচে দেওয়া হল ।

৫. নাম, ঠিকানা লেখা ৫ টাকার ডাকটিকিট সহ আবেদনপত্রটি একটি মুখ বন্ধ খামে ভরতে হবে ।

৬. এবার সেটিকে নির্দিষ্ট তারিখের মধ্যে , নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে । আবেদনপত্র জমা করার তারিখ, সময় এবং ঠিকানা  নিচে দেওয়া হল । আরও বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইট দেখুন ।

আবেদনপত্রের সাথে কি কি ডকুমেন্ট যুক্ত করতে হবে ?

নিম্নলিখিত ডকুমেন্টগুলি স্বপ্রত্যয়িত জেরক্স কপি দরখাস্তের সহিত যুক্ত করে দেবেন ।  যথা –

১. ভোটার কার্ড / রেশন কার্ড

২.  মাধ্যমিক বা তার সমতুল্য পরীক্ষার রেজাল্ট

আরও পড়ুন – রাজ্যের কৃষি দপ্তরের অধীনে কর্মী নিয়োগ

৩. মাধ্যমিক বা তার সমতুল্য পরীক্ষার অ্যাডমিট কার্ড

৪. তপশিলি জাতি /উপজাতি প্রমানপত্র (যদি থাকে)

৫. ২ টি পাসপোর্ট সাইজের ছবি

৬.  বিবাহ /বিধবা /বিবাহ বিচ্ছিন্না সম্পর্কিত উপযুক্ত প্রমান পত্র ।

৭. উপযুক্ত কতৃপক্ষের দেওয়া গ্রেড ১ ও গ্রেড ২ স্বনির্ভর গোষ্ঠীভুক্ত সদস্যা/ প্রশিক্ষণ প্রাপ্ত দাই এবং লিংক ওয়ার্কার প্রমাণপত্র (যদি থাকে)

আবেদনের সময়সীমা –  

আবেদনপত্র জমা করতে হবে  ২৪/১১/২০২৩ তারিখের মধ্যে । আবেদনপত্র জমা করতে হবে  সকাল ১১ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত । শনিবার , রবিবার এবং সরকারি ছুটির দিন ব্যাতীত আবেদন পত্র জমা নেওয়া হবে

আবেদন সংক্রান্ত তথ্য –

সংশ্লিষ্ট ব্লক অফিসে আবেদন সংক্রান্ত সমস্ত তথ্য পাওয়া যাবে । কোন কোন ব্লকে নিয়োগ হচ্ছে সেই সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন ।

আরও পড়ুন – সৈনিক স্কুলে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

আপনাদের সুবিধার্থে অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোডের লিংক প্রতিবেদনের শেষে দেওয়া হল ।

শূন্যপদ –

বর্তমান বিজ্ঞপ্তিটি পূর্ব বর্ধমান জেলার কাটোয়া, কালনা, বর্ধমান সদর উত্তর ও বর্ধমান সদর দক্ষিণ মহকুমা এলাকায়  এই নিয়োগ হচ্ছে । ব্লক , গ্রাম পঞ্চায়েত , উপ স্বাস্থ্য কেন্দ্র ভিত্তিক বিস্তারিত শূন্যপদ দেখার জন্য অফিসিয়াল নোটিফিকেশন দেখুন ।

গুরুত্বপূর্ণ লিঙ্কগুলি

অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক , তথা আবেদনপত্রের নমুনা , অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হল ।

আবেদনের শেষ তারিখ২৪/১১/২০২৩ দুপুর ৩ টা
অফিসিয়াল ওয়েবসাইটClick Here
অফিসিয়াল বিজ্ঞপ্তিDownload Now
আবেদনের পত্রের নমুনাDownload Now
(অফিসিয়াল বিজ্ঞপ্তির ৩ নং  পেজ দেখুন )
আমাদের Whatsapp চ্যানেল Join Now
আমাদের Whatsapp গ্রুপJoin Now
আমাদের Telegram গ্রুপJoin Now
  • ICMR NIV Recruitment 2024 : ন্যাশানাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে কর্মী নিয়োগ
    Spread the loveICMR NIV Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • Highly Skilled Manpower Job : রাজ্যের মৃত্তিকা গবেষণা কেন্দ্রে কর্মী নিয়োগ
    Spread the loveHighly Skilled Manpower Job : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • Computer Teacher Recruitment 2024 : সরকারি চিলড্রেন হোমে বিভিন্ন পদে কর্মী নিয়োগ
    Spread the loveComputer Teacher Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • BDO Office Job Vacancy 2024 : রাজ্যের সরকারি আশ্রম হোস্টেলে নিয়োগ
    Spread the loveBDO Office Job Vacancy 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook …

    Continue reading

  • NCSM Recruitment 2024 : কলকাতার জাদুঘরে কর্মী নিয়োগ
    Spread the loveNCSM Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল Join …

    Continue reading