DMCA.com Protection Status

শিক্ষামন্ত্রীর তিনটি বিরাট ঘোষণা , এখুনি জেনে নিন

Spread the love
partha chatterje speaks about fake news regarding new hs exam routine

শিক্ষামন্ত্রীর তিনটি বিরাট ঘোষণা , এখুনি জেনে নিন

Partha chatterje speaks about fake news regarding new hs exam routine : শিক্ষামন্ত্রী আজ একটি ভিডিও বার্তায় জানিয়েছেন নিম্নলিখিত তিনটি খুব গুরুত্বপুর্ন বিষয় –

1. এখনো উচ্চ মাধ্যমিক পরীক্ষার কোন সূচী ঘোষিত হয় নি । বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এবং কিছু চ্যালেনে উচ্চমাধ্যমিক পরীক্ষার যে সূচী প্রকাশিত হয়েছে তা সম্পুর্ন ভুয়ো । তিনি জানান এখনও পর্যন্ত উচ্চ শিক্ষা দপ্তরের তরফ থেকে কোনরকম সিদ্ধান্ত নেওয়া হয়নি ।

লক ডাউন উঠে যাওয়ার পর এবিষয়ে উচ্চশিক্ষা দপ্তর সরকারের সাথে পরামর্শ করে সিদ্ধান্ত নেবে । এবং তখন সরকারি ভাবে বিজ্ঞপ্তি দেওয়া হবে । তাই সকল ছাত্র ছাত্রীদের তিনি আশ্বস্ত করেন উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচী এখনও ঘোষিত হয়নি । বাজারে যেটি ছড়িয়ে পড়েছে সেটি আসলে ভুয়ো বা মিথ্যা খবর ।

2. প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত সকলকে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করা হবে । কোন ফেল থাকবে না । গতকালই কেন্দ্রীয় বোর্ডের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয় । এবং আজ শিক্ষা মন্ত্রীর তরফে আমাদের রাজ্যেও একই নিয়ম কার্যকরী হবে বলে জানান ।

তিনি জানান প্রথম শ্রেনি থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত এইবছর কাউকেই ফেল করানো হবে না । সকলকেই তাদের পরবর্তী শ্রেণীতে উত্তীর্ন করা হবে ।

3. যেহেতু শিক্ষার্থীরা ঘরবন্দী , তাই ঘরের ভেতরে থেকেও কিভাবে পড়াশোনা কন্টিনিউ করা যায় সে বিষয়ে শিক্ষাদপ্তর ভাবছে । প্রয়োজন হলে প্রযুক্তির সাহায্য নেওয়া হবে । ওয়েবসাইট বা দুরদর্শনের মাধ্যমেও দেওয়া হতে পারে শিক্ষা ।

খুব শীঘ্রই হয়ত আমরা শিক্ষা দপ্তরের তরফ থেকে প্রযুক্তিকে কাজে লাগিয়ে শিক্ষা দেওয়ার বিষয়ে পদক্ষেপ দেখতে পাবো ।

এবিষয়ে শিক্ষাদপ্তর প্রাথমিক ভাবনাচিন্তা করেছে । খুব শীঘ্রই চূড়ান্ত ঘোষণা করা হবে । 

এইমাত্র খবরটি পাওয়া গেছে । খুবই শীঘ্রই বিস্তারিত আসছে । বিশদে জানার জন্য নীচের ভিডিওটি দেখুন …

সব খবর সবার আগে পেতে এখানে ক্লিক করুন

To get updaed in English language – CLICK HERE