মারা গেলেন মহান অভিনেতা ঋষি কাপুর

Spread the love
RIshi Kapoor Died
মারা গেলেন মহান অভিনেতা ঋষি কাপুর

মারা গেলেন মহান অভিনেতা ঋষি কাপুর

গতকালকের ইরফান খানের মৃত্যু আর আজ এক দিন যেতে না যেতেই আরও এক মহান অভিনেতা চিরতরে ছেড়ে চলে গেলেন। ৬৭ বছর বয়সে মারা গেলেন ঋষি কাপুর ।

তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন । গতকাল শ্বাসকষ্টজনিত সমস্যায় ভর্তি হয়েছিলেন মুম্বইয়ের স্যার এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে । আর আজ বৃহস্পতিবার সকালে তিনি মারা গেছেন বলে জানান তাঁর ভাই রণধীর কাপুর ।

বিদেশে দীর্ঘদিন চিকিৎসা করে গতবছর দেশে ফিরেছিলেন । পুরোপুরি সুস্থ হন নি । প্রায়ই শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন । গতকাল আবার তাকে ভর্তি করা হয় মুম্বইয়ের হাসপাতালে ।

বলিউডের একজন মহান অভিনেতা , প্রযোজক , পরিচালক ঋষি কাপুর আজ মুম্বাইয়ের স্যার এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে  মারা যান । মৃত্যু কলে তার বয়স হয়েছিল 67 বছর । তার মৃত্যু তে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে ।

 1952 সালে 4 সেপ্টেম্বর ঋষি কাপুরের জন্ম হয় । 1970 সালে ‘ মেরা নাম জোকার ‘ ছবিতে শিশু শিল্পী হিসেবে অভিনয় জগতে পদার্পণ করেন ।

1970 সালে তার প্রথম ছবি ‘ মেরা নাম জোকার ‘ ছবিতে তিনি জাতীয় চলচিত্র পুরস্কার পান । 2009 সালে চলচিত্রে অবদানের জন্য রাশিয়া সরকার কতৃক সম্মান পান । 2010 সালে অপ্সরা ফিল্ম অ্যাণ্ড টেলিভিশন প্রযোজক গিল্ড অ্যাওয়ার্ডস এ ‘ লাভ আজকল ‘ ছবিতে সহ অভিনেতা হিসেবে পুরস্কার পান । 2013 সালে ‘ অগ্নিপথ ‘ ছবিতে খল চরিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান ।

ঋষি কাপুর অভিনীত বিভিন্ন ছবির নাম –বেশরম , অমর আকবর অ্যান্টনি , দিওয়ানা , কাভি কাভি , ববি , সাজান কা ঘর , দারার , লাক বাই চান্স প্রভূতি ।

এভাবে একের পর এক ইন্দ্রপতনে দিশেহারা চলচ্চিত্র জগত ।

মারা গেলেন মহান অভিনেতা ঋষি কাপুর

Leave a Reply

Your email address will not be published.