DMCA.com Protection Status

Join Whatsapp Group

Who will not benefited of Pradhan Mantri Awas Yojana 2023 : বাড়িতে এই জিনিসগুলি থাকলে পাবেন না প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা !  

Spread the love
Who will not benefited of Pradhan Mantri Awas Yojana 2023
Who will not benefited of Pradhan Mantri Awas Yojana 2023

Who will not benefited of Pradhan Mantri Awas Yojana 2023 : বাড়িতে এই জিনিসগুলি থাকলে পাবেন না প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা !  

প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে দুর্নীতির শেষ নেই । প্রতিদিনই নতুন নতুন দুর্নীতির খবর উঠে আসছে । কোথাও দেখা যাচ্ছে দোতলা ঝাঁ চকচকে বাড়ি আছে যার সেও পাচ্ছে প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা । আবার কোথাও ঘুষ দিয়ে নিতে হচ্ছে প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা ।

Join Our Whatsapp Group – Click Here


এই দুর্নীতি সাথে প্রকল্পের নাম পরিবর্তন করে বাংলা আবাস যোজনার রাখার কারনে দীর্ঘ আটমাস যাবত কোন টাকা দেয়নি কেন্দ্র । কিন্তু পঞ্চায়েত ভোটের আগে পুনরায় কেন্দ্রের তরফে প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা ছাড়া হয়েছে । সাথে সাথে নতুন নতুন দুর্নীতির কথা উঠে আসছে ।

আরও পড়ুনঃ How to fix Whatsapp Account Ban : হঠাৎ করেই হোয়াটসঅ্যাপ বন্ধ ! কি করবেন জেনে রাখুন ! সামান্য ভুলে হতে পারে চিরতরে ব্লক।


খবরে প্রকাশ জলপাইগুড়ির পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের একটি নতুন নিয়ম চলছে । দেখা যাচ্ছে সেখানে পঞ্চায়েতে টাঙানো হয়নি প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকা । অথচ খোঁজ নিয়ে জানা যাচ্ছে পঞ্চায়েতের উলটোদিকে দোকানে দশ টাকা দিয়ে তালিকা দেখা যাচ্ছে ।


অথচ নিয়ম হল গ্রাম সংসদের সভায় তালিকা পাশ করতে হবে । এবং পঞ্চায়েতের নোটিশ বোর্ডে তা টাঙাতে হবে । কিন্তু জলপাইগুড়ির পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতে নোটিশ বোর্ডে অন্য পুরনো নোটিশ থাকলেও প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকা নেই ।

Join Our Whatsapp Group – Click Here


অভিযোগ প্রাপকদের তালিকাতে কারচুপি করার জন্যই এই রাখঢাক । অথচ এই একই চিত্র সারা বাংলার বিভিন্ন প্রান্ত থেকে উঠে আসছে । অন্যদিকে দুর্নীতি যাতে না হয় সেকারণে নবান্নের তরফে ১৫ দফা নির্দেশিকা জারি করা হয়েছে । এই নির্দেশিকা অনুসারে বোঝা যাবে কারা প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা পাওয়ার যোগ্য নন ।

প্রধানমন্ত্রী আবাস যোজনার ১৫ দফা নির্দেশিকা


তো চলুন এবার দেখে নেওয়া যাক নির্দেশিকা অনুসারে কোন কোন জিনিস থাকলে আপনি প্রধানমন্ত্রী আবাস যোজনা সুবিধা পাওয়া থেকে বঞ্চিত হবেন ।


Join Our Whatsapp Group – Click Here

  • পাকা বাড়ি থাকলে আবাস যোজনার সুবিধা পাওয়া যাবে না ।
  • ইন্দিরা আবাস যোজনা , প্রধানমন্ত্রী আবাস যোজনা , গীতাঞ্জলী প্রকল্পের সুবিধা আগে পেয়ে থাকলে আবাস যোজনার সুবিধা পাবেন না ।
  • প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা পেতে হলে সবথেকে আগে ১০০ দিনের কাজের জব কার্ড যাচাই করা হবে ।
  • একটি পরিবারের যদি কোন সদস্য যদি একবার প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা পান তাহলে সেই পরিবারে আর কেউ নতুন করে পাকা বাড়ি নির্মাণের জন্য এই যোজনার সুবিধা পাবেন না ।

আরও পড়ুনঃ WB Primary TET  2014 Scam : প্রাথমিকে ৩০ হাজারেরও বেশি শিক্ষকের চাকরি প্রশ্নের মুখে ! বিরাট নির্দেশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

  • যেসমস্ত ব্যাক্তির বাড়িতে কৃষিকাজের যন্ত্রপাতি তথা যন্ত্রচালিত নৌকা রয়েছে তারা কোনভাবেই এই প্রকল্পের সুবিধা পাবেন না ।
  • পরিবারের কোন সদস্য যদি রাজ্য সরকার অথবা কেন্দ্র সরকারের অধীনে কাজ করেন তারা এই প্রকল্পের সুবিধা পাবার যোগ্য নন ।
  • কোন কৃষক যদি কৃষাণ ক্রেডিট কার্ডের অধীনে ৫০ হাজার অথবা তাঁর বেশি ঋন পেয়ে থাকেণ তাহলে তিনি আর এই প্রকল্পের সুবিধা পাবেন না ।
  • পরিবারের কোন সদস্য এর আয় ১০ হাজার টাকা বা তাঁর বেশি হলে তিনি এই প্রকল্পের সুবিধা পাওয়ার উপযুক্ত নয় ।
  • পরিবারের কোন সদস্য আয়কর দিয়ে থাকলে তিনি এই প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হবেন ।
  • বাড়িতে ফ্রিজ , ল্যান্ড ফোন থাকলে তিনি প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা পাবেন না ।

আরও পড়ুনঃ WB Primary TET 2022 OMR Sheet Digitally Preserved : বিতর্কের মাঝে প্রাইমারি টেট ২০২২ ওএমআর শিট নিয়ে বড় সিদ্ধান্ত !

শিক্ষা , চাকরি , ব্যবসা , বিনিয়োগ , প্রকল্প , ব্যাঙ্ক , রেল তথা রাজ্যে এবং দেশের ট্রেন্ডিং খবরের আপডেট পেতে আমাদের Whatsapp Group এ যুক্ত হন । জয়েন হওয়ার জন্য এখানে ক্লিক করুন

Join Our Whatsapp Group – Click Here

  • ICMR NIV Recruitment 2024 : ন্যাশানাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে কর্মী নিয়োগ
    Spread the loveICMR NIV Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • Highly Skilled Manpower Job : রাজ্যের মৃত্তিকা গবেষণা কেন্দ্রে কর্মী নিয়োগ
    Spread the loveHighly Skilled Manpower Job : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • Computer Teacher Recruitment 2024 : সরকারি চিলড্রেন হোমে বিভিন্ন পদে কর্মী নিয়োগ
    Spread the loveComputer Teacher Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল …

    Continue reading

  • BDO Office Job Vacancy 2024 : রাজ্যের সরকারি আশ্রম হোস্টেলে নিয়োগ
    Spread the loveBDO Office Job Vacancy 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook …

    Continue reading

  • NCSM Recruitment 2024 : কলকাতার জাদুঘরে কর্মী নিয়োগ
    Spread the loveNCSM Recruitment 2024 : বন্ধুরা কর্মসাথী ডট কমের আরও একটি প্রতিবেদনে আপনাদের স্বাগত জানাই । আমরা আপনাদের সামনে বিভিন্ন সূত্র থেকে চাকরি, ব্যবসা , সরকারি প্রকল্প সংক্রান্ত তথ্য দিয়ে থাকি । আজ আপনাদের জন্য চাকরি সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হলাম । আমাদের Whatsapp গ্রুপ Join Now আমাদের Whatsapp চ্যানেল Join Now আমাদের Facebook চ্যানেল Join …

    Continue reading