ব্যাঙ্কে আকাউন্ট থাকলে দেখুন পাল্টে যেতে পারে নিয়ম

Spread the love
Banking hours may be change in west bengal for coronavirus pandamic
Banking hours may be change in west bengal for coronavirus pandamic

ব্যাঙ্কে আকাউন্ট থাকলে দেখুন পাল্টে যেতে পারে নিয়ম

Banking hours may be change in west bengal for coronavirus pandamic : করোনা পাল্টে দিয়েছে মানুষের জীবন ধারন পদ্ধতি । সমাজের সর্বত্র করোনা মোকাবিলায় প্রত্যেকে নিজের মত করে নতুনভাবে সাজিয়ে নিয়েছে । মানুষের জীবনধারন যেমন পাল্টেছে তেমন জীবিকার ধরনও । শুরু হয়েছে ওয়ার্ক ফ্রম হোম । মানুষ বাড়িতে বসেই অফিসের সমস্ত কাজ করছেন ।

তবে এতকিছু পরিবর্তনের পরও কয়েকটি পুলিশ , সাফাই কর্মচারী , স্বাস্থ্য কর্মীদের মত কিছু ক্ষেত্রে কোন পরিবর্তন হয়নি । বরং বেড়েছে তাদের চাপ । এমনি একটি ক্ষেত্রে হল ব্যাঙ্ক । ব্যাঙ্কের কর্মিদের অফিস যেতেই হয় । প্রতিনিয়ত মানুষের সাথে সরাসরি যোগাযোগ রেখে তাদের কাজ করতে হয় । ফলে তাদের করোনা আক্রান্ত হওয়ার ভয় বা সুযোগ দুটোই বেশি থাকে ।

এমতাবস্থায় ব্যাঙ্ক কর্মিদের একাংশ মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ করেন যদি তাদের জন্য কিছু পদক্ষেপ নেওয়া যায় । মুখ্যমন্ত্রী আজ ঘটনার উল্লেখ করেন সাংবাদিক সম্মেলনে । এবং তিনি মুখ্য সচিবকে একটি প্রস্তাব দেন ব্যাঙ্কের অয়ার্কিং আওয়ারে পরিবর্তন সংক্রান্ত ।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি প্রস্তাব দিয়েছেন যদি ব্যাঙ্কিং এর সময়সীমা দুপুর দুটো পর্যন্ত করা যায় । একইসাথে শনিবার ও রবিবার ছুটি দেওয়া যায় কিনা এবিষয়েও দেখতে বলেছেন মুখ্যসচিবকে । তিনি বলেছেন এর ফলে ব্যাঙ্কের কর্মিরা কিছুটা হলেও অবকাশ পাবেন । এবং নব উদ্যমে কাজ করতে পারবেন ।

মুখ্যমন্ত্রীর আজকের এই প্রস্তাবের পর হতেই পারে আগামীদিনে ব্যাঙ্কের সময়সীমা কমে গিয়ে দুপুর দুটো পর্যন্ত হতে পারে । একইসাথে শনি রবিবার ব্যাঙ্ক বন্ধ রাখাও হতে পারে । তবে এটি শুধুমাত্র করোনা কালে , চিরকালীন নয় । তবে এইবিসয়ে এখনো কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি । মুখ্যমন্ত্রী মুখ্যসচিবকে এবিষয়ে পদক্ষেপ নেওয়া যায় কিনা দেখতে বলেছেন ।

আপনার কি মনে এই নিয়মটি হওয়া ঠিক হবে ? নিচে কমেন্ট করুন

2 comments

    • Krishna kolay on July 16, 2020 at 9:34 pm
    • Reply

    তাহলে হলে পেট্রল পাম্পে যারা ১২ ঘন্টা কাজ করছে তাদের কি হবে দিদি

    • Sukumar ghosh on July 16, 2020 at 9:37 pm
    • Reply

    বর্তমান পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নিলে সকলের জন্যই মঙ্গল ।

Leave a Reply

Your email address will not be published.