পৃথিবীর দিকে ধেয়ে আসছে অতিকায় গ্রহাণু ! আছড়ে পড়বে পৃথিবীতে ! গুজব না সত্য ?

Spread the love
Massive Asteroid to fly very close to earth
গ্রহাণুর প্রতীকী ছবি

পৃথিবীর দিকে ধেয়ে আসছে অতিকায় গ্রহাণু ! আছড়ে পড়বে পৃথিবীতে ! গুজব না সত্য ?

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এক অতিকায় গ্রহাণু পৃথিবীকে ধ্বংশ করতে পৃথিবীর দিকে ধেয়ে আসছে । আসলে এই খবরটি আংশিক সত্য । আগামীকাল সকাল ছ টা নাগাদ পৃথিবীর পাশ দিয়ে উড়ে যাবে । প্রায় মাউন্ট এভারেস্টের আকারের এই অতিকায় গ্রহাণুটি প্রায় ২.৫ মাইল চওড়া ।

আগামীকাল সকালে এই গ্রহাণুটি পৃথিবীর খুব কাছ দিয়ে উড়ে যাবে কিন্তু তাতে পৃথিবীর কোন ক্ষতি হবে না । সোশ্যাল মিডিয়ায় এই গ্রহাণুটির পৃথিবীতে আছড়ে পড়ার বিষয়টি সম্পুর্ন মিথ্যা । আসলে যখন গ্রহানু পৃথিবীর পাশ দিয়ে উড়ে যাবে তখন পৃথিবী থেকে গ্রহাণুটির দুরত্ত্ব থাকবে প্রায় ৬৩ লক্ষ কিলোমিটার । অর্থাৎ পৃথিবী থেকে চাঁদের যে দূরত্ব তাঁর থেকে ১৫ গুন বেশি । তাই গ্রহানুতির পৃথিবী আছড়ে পড়ার ঘটনাটি সম্পূর্ণ ভুল ধারনা ।

এবার আসি গ্রহাণু আসলে কি ? মনে করা হয় যখন সৌরজগৎ সৃষ্টি হওয়ার সময় যেসমস্ত বস্তু গুলি কোন গ্রহের সঙ্গে যুক্ত না হয়ে ছোট ছোট পাথুরে বস্তুর আকার নেয় তাদেরকেই গ্রহাণু বলে । এরা ভ্রাম্যমানভাবে সৌরজগতের মধ্যে ঘুরে বেড়ায় এবং সুর্য ও অন্য কয়েকটি গ্রহকে ঘিরে পাক খায় ।

এইসকল গ্রহাণু গুলি প্রায় সময় পৃথিবীর কাছ দিয়ে উড়ে যায় । ২০১৯ সালে 2019 OK নামে একটি গ্রহাণু পৃথিবীর অনেক কাছে চলে এসেছিল । সেই গ্রহাণুটির পৃথিবী থেকে দুরত্ব ছিল ৬৫ হাজার কিলোমিটার । তখনও পৃথিবী ধ্বংশের গুজব উঠেছিল ।

নাসা-র সেন্টার ফর নিয়ার আর্থ অবজেস্ট স্টাডি জানিয়েছে, ওই গ্রহাণু বুধবার সকাল ছয়টা নাগাদ পৃথিবীর পাশ দিয়ে উড়ে যাবে । তাই এসব গুজবে কান দেবেন না । আগামীকাল সকাল ছটায় যখন হয়তো আপনি ঘুমের ঘোরে আচ্ছন্ন থাকবেন । আপনার অজান্তেই পৃথিবীর কানের পাশ দিয়ে চুপচাপ উড়ে চলে যাবে এই গ্রহাণু ।

শিক্ষা ও চাকরি সংক্রান্ত সকল তথ্য পেতে এখানে ক্লিক করুন

সব খবর সবার আগে পেতে এখানে ক্লিক করুন

To Update in English News – CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সংক্রান্ত তথ্য পেতে এখানে ক্লিক করুন

রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে “কর্মসাথী প্রকল্প” নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে নিচের বোতামে ক্লিক করুন –

পৃথিবীর দিকে ধেয়ে আসছে অতিকায় গ্রহাণু ! আছড়ে পড়বে পৃথিবীতে ! গুজব না সত্য ?

2 comments

  1. Nomoskar Didi Ami suvabrata SANYAL from behala nutonpara Kolkata theke sms korchi.didi Ami haydabad a restaurant cooking job kortam but 2mas Holo Amar kache job nai khub khub khub poblem a pore gechi Ami mar ma Didi bhanji k nie r Didi rastha parchi na plz plz 🙏 help Didi.7210756258.

    1. আপনি আপনার দুরবস্থার কথা একটি ভিডিও করে আমাদের মেল করুন । আমরা আপনার কথা তুলে ধ্ররব মানুষের সামনে । নিশ্চয়ই কেউ না কেউ হেল্প করবে । আমাদের মেল আইডি – [email protected]

Leave a Reply

Your email address will not be published.