DMCA.com Protection Status

প্রাইমারী টেট পরীক্ষায় কিভাবে আবেদন করবেন ?

Spread the love

প্রাইমারী টেট পরীক্ষায় কিভাবে আবেদন করবেন ?

Primary tet Exam Apply : পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ থেকে অফিসিয়ালি ভাবে পশ্চিমবঙ্গে ১৬৫০০ শিক্ষক নিয়োগ করার কথা ঘোষণা করেছে ৷ এই শিক্ষক নিয়োগ করা হবে ২০১৪ সালে যারা টেট পাশ করেছে এবং এই টেট পাশ করে যারা পরবর্তী ক্ষেত্রে প্রশিক্ষণ নিয়েছেন এন সি টি এর নিয়ম অনুযায়ী।

JOIN : – WB PRIMARY TET WHATSAPP GROUP

যদি আপনি ডি.এল.এড এবং বি.এড করে থাকেন সেই ক্ষেত্রে আপনি এই আবেদন করতে পারবেন। এখানে দুটি বিষয় অবশ্যই গুরুত্বপূর্ণ ২০১৪ সালে টেট পাশ এবং তার সঙ্গে প্রশিক্ষণ। এর অফিসিয়াল ওয়েবসাইট টি হল www.wbbpe.org ও wbbprimaryeducation.org এই সাইটে গিয়ে আবেদন করতে পারেন।

২৩ ডিসেম্বর থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং এর অনলাইন আবেদনের শেষ তারিখ ৬ ই জানুয়ারী। যে সকল প্রার্থী আবেদন করবেন তাদের একটা ইন্টারভিউ নেওয়া হবে সেটা হচ্ছে ১০ জানুয়ারী থেকে ১৭ জানুয়ারীর মধ্যে এবং ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

এখানে জেনারেল ও ওবিসি দের ২০০টাকা এবং তফশিলি জাতি , উপজাতি ও অন্যান্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ফি ৫০ টাকা। এখানে নতুনরা আবেদন করতে পারবেন না।

এছাড়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে ৩১জানুয়ারী পরীক্ষা নেওয়া হবে যারা ২০১৭ সালে from fill up করেছিল। তাদের জন্য এখনও পর্যন্ত কোনো নোটিফিকেশান দেওয়া হয়নি। নোটিফিকেশান এলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।

আপাতত নিচের ভিডিওতে দেখে নিন কিভাবে প্রাইমারী টেট পরীক্ষায় আবেদন করবেন ?

শিক্ষা ও চাকরি সংক্রান্ত খবরের সেরা ঠিকানা কর্মসাথী ডট কম !